shono
Advertisement

রাষ্ট্রসংঘের মঞ্চে কানাডাকে ‘বার্তা’ জয়শংকর, কী বললেন বিদেশমন্ত্রী?

ভারত-কানাডা দ্বিপাক্ষিক সম্পর্কে টানাপোড়েন অব্যাহত।
Posted: 07:58 PM Sep 26, 2023Updated: 01:30 PM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক সুবিধা পেতে ‘সন্ত্রাস ও সহিংসতা’র প্রতিক্রিয়া দেওয়া উচিত নয়। এভাবেই মঙ্গলবার বিদেশমন্ত্রী এস জয়শংকর রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে মন্তব্য করলেন। ভারত-কানাডা দ্বিপাক্ষিক সম্পর্কে ব্যাপক টানাপোড়েন চলছে। এহেন পরিস্থিতিতে জয়শঙ্করের এমন মন্তব্য।

Advertisement

প্রসঙ্গত, পার্লামেন্টে দাঁড়িয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ আনেন, কানাডার (Canada) খলিস্তানি (Khalistani Terrorist) নেতা হরদীপ সিং নিজ্জর খুনের নেপথ্যে ভারতের হাত রয়েছে। এরপর প্রতিরক্ষামন্ত্রী বিল ব্লেয়ার জানান, ভারতের বিরুদ্ধে ওঠা অভিযোগ যদি সত্যি প্রমাণিত হয় তাহলে সার্বভৌমত্ব রক্ষা নিয়ে কানাডাকে চিন্তিত হতে হবে। এই পরিস্থিতিতে এমন মন্তব্য করলেন জয়শংকর (S Jaishankar)। জোর দিলেন আঞ্চলিক অখণ্ডতাকে সম্মান করা এবং অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার দিকে।

[আরও পড়ুন: গোষ্ঠীদ্বন্দ্বের ভয়! ভোটমুখী ৫ রাজ্যে ‘মুখ্যমন্ত্রীর মুখ’ ঘোষণায় নারাজ বিজেপি]

কারও নাম না নিলেও জয়শংকরের মন্তব্যে কানাডার সঙ্গে সাম্প্রতিক পরিস্থিতি ও পাকিস্তানের সঙ্গে সীমান্তে লাগাতার সমস্যার দিকটিই উঠে এসেছে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, নিজের দেশের সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau) সাফ জানান, কানাডার নাগরিক খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের খুনের নেপথ্যে ভারতীয়দের (India) হাত থাকতে পারে বলেই সেদেশের তদন্তকারীদের অনুমান। এরপরই এবার এই প্রসঙ্গে মুখ খুললেন বিদেশমন্ত্রী।

[আরও পড়ুন: মসজিদে ঢুকে জয় শ্রীরাম ধ্বনি! কর্নাটকে গ্রেপ্তার ২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement