shono
Advertisement

আলিঙ্গন থেকে যুদ্ধবিমানের সওয়ারি, হুবহু মোদিকে ‘কপি’ পুতিনের!

একাধিকবার মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন পুতিন।
Posted: 02:57 PM Feb 24, 2024Updated: 05:27 PM Feb 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গভীর বন্ধুত্বের কথা সকলের জানা। একাধিকবার বন্ধুর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এবার ভারতের প্রধানমন্ত্রীকেই হুবহু নকল করে ফেললেন তিনি! এক বিশিষ্ট ব্যক্তিকে পুরো ‘মোদি স্টাইলে’ জড়িয়ে ধরলেন রুশ প্রেসিডেন্ট। নমোর মতোই সওয়ার হলেন যুদ্ধবিমানেও। 

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার পুতিনের সঙ্গে দেখা হয় রাশিয়ার তাতারস্তানের প্রধান রুস্তম নুরগালিয়াভিচের। সৌজন্য বিনিময়ের সময় নুরগালিয়াভিচকে জড়িয়ে ধরেন রুশ প্রেসিডেন্ট। যার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়। নেটিজেনদের মতে, তাঁর এই আলিঙ্গন করার ‘স্টাইল’ নাকি একেবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো। দেশের সামরিক শক্তি প্রদর্শনে মোদি যুদ্ধবিমানে সওয়ার হয়েছিলেন। ইউক্রেন যুদ্ধ আবহে এদিন একই কাজ করেছেন পুতিনও।

[আরও পড়ুন: সবুজ শস্য়ের দেশ আজ মৃত্যুপুরী! ২ বছরে ইউক্রেন ধ্বংসের করুণ ছবি দেখাল উপগ্রহ]

তাতারস্তানের রাজধানী কাজানে বিমান নির্মাতা সংস্থা ‘কাজান অ্যাভিয়েশন প্লান্ট’-এর রানওয়ে থেকে টিউ–১৬০এম সুপারসনিক যুদ্ধবিমানে সওয়ার হয়েছিলেন পুতিন। পরমাণু বোমা বহনে সক্ষম এই আধুনিক যুদ্ধবিমান। প্রায় আধ ঘণ্টা আকাশে ওড়ার পর সেটি অবতরণ করে। সব কিছু খতিয়ে দেখার পর সুপারসনিক যুদ্ধবিমানটির প্রশংসা করেন পুতিন। বিশ্লেষকদের মতে, ইউক্রেন যুদ্ধে আমেরিকা-সহ পশ্চিম বিশ্বকে বিশেষ বার্তা দিতে চেয়েছেন পুতিন। রাশিয়ার পারমাণবিক ক্ষমতা সম্পর্কে সকলকে আরও একবার মনে করিয়ে দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২৪ ফ্রেব্রুয়ারি, শনিবার দুবছর পূর্ণ হল রাশিয়া-ইউক্রেন যুদ্ধের। ২০২২ সালে আজকের দিনেই ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযান ঘোষণা করেছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার পরই বাঁধভাঙা জলের মতো ঢুকতে শুরু করেছিল রাশিয়ান ফৌজ। শুরুর দিকে পিছু হঠলেও, দ্রুত পালটা মার দিতে শুরু করে ইউক্রেনীয় সেনা। আমেরিকা ও ন্যাটো সামরিক জোটের মিসাইল, বোমায় বলীয়ান হয়ে বর্তমানে রণক্ষেত্রের ছবি পালটে দিয়েছে কিয়েভ।

[আরও পড়ুন:‘গোপনে কবর দিন, নাহলে…’, দেহ দেখিয়ে নাভালনির মাকে ‘হুমকি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement