shono
Advertisement

‘ভগবানের পাশে বসলে তাঁকেও বিভ্রান্ত করে দেবেন’, ফের বিদেশের মাটিতে মোদিকে তোপ রাহুলের

নাম না করে মোদিকে 'সবজান্তা' বলেও কটাক্ষ রাহুলের।
Posted: 10:47 AM May 31, 2023Updated: 10:57 AM May 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিদেশের মাটিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর খোঁচা, ভগবানের সঙ্গে বসিয়ে দিলে মোদি তাঁকেও দ্বিধায় ফেলে দেবেন। মোদি ও তাঁর সরকারে থাকা মানুষদের ‘সবজান্তা’ বলেও কটাক্ষ করলেন রাহুল। মঙ্গলবারই আমেরিকার সান ফ্রান্সিসকোয় পৌঁছেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তিনটি মার্কিন শহরে যাবেন তিনি।

Advertisement

ঠিক কী বলেছেন রাহুল (Rahul Gandhi)? ক্যালিফোর্নিয়ায় সুশীল সমাজের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা যায়, ”আমি মনে করি, মোদিজি যদি ভগবানের পাশে এসে বসেন তাহলে তিনি ভগবানকে ব্যাখ্যা করতে শুরু করবেন কীভাবে এই ব্রহ্মাণ্ড চলে। আর ভগবান তার ফলে বিভ্রান্ত হয়ে যাবেন, ভাববেন আমি কী সৃষ্টি করেছি! বিষয়টা মজার, কিন্তু এরকমই চলছে। একদল মানুষ রয়েছেন, যাঁরা সব বোঝেন। তাঁরা বিজ্ঞানীদের বিজ্ঞান বুঝিয়ে দেন, ইতিহাসবিদদের ইতিহাস, সেনাকে অস্ত্র।”

[আরও পড়ুন: ঝাড়ফুঁকের যন্ত্রণা! ব্যথা কমাতে বৃদ্ধার পায়ে পোঁতা শিকড়, দেখে তাজ্জব পিজির চিকিৎসকরা]

তাঁর ভাষণে প্রবাসী ভারতীয়দের প্রশংসাতেও পঞ্চমুখ ছিলেন রাহুল। তিনি বলেন, ”এটাই সেই ভারত, যার আপনারা প্রতিনিধিত্ব করেন। এই মূল্যবোধের সঙ্গে একমত না হলে আপনারা এখানে পৌঁছতে পারতেন না। যদি আপনারা রাগ, ঘৃণা ও অবজ্ঞাকে প্রাধান্য দিতেন, তাহলে এখন বিজেপির বৈঠকে বসে থাকতে হত। আর আমিও ‘মন কি বাত’ করতাম।” পাশাপাশি তাঁর আরও খোঁচা, ”এরপর আমাকে বলা হবে আপনাদের প্রশ্নের উত্তর দিতে। এটা বিজেপিতে চলে না। কোনও প্রশ্ন নয়, কেবলই জবাব… ” উল্লেখ্য, এর আগেও বিদেশের মাটি থেকে মোদি সরকারকে তোপ দাগতে দেখা গিয়েছে রাহুলকে। এখন দেখার, বিজেপি তাঁর এই কটাক্ষের পালটা কিছু বলে কিনা। 

[আরও পড়ুন: নির্দেশ অমান্যের অভিযোগ, কুন্তল-তাপসে চার্জশিট নিয়ে CBI-এর ব্যাখ্যা তলব আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement