shono
Advertisement
Rahul Gandhi

'লোকসভার ফল বেরতেই বিজেপিভীতি কেটেছে মানুষের', আমেরিকা সফরে দাবি রাহুলের

'ভারতের কেউই প্রধানমন্ত্রীকে এখন ভয় পায় না', দাবি লোকসভার বিরোধী দলনেতার।
Published By: Anwesha AdhikaryPosted: 01:45 PM Sep 09, 2024Updated: 02:37 PM Sep 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ লোকসভা নির্বাচনের ফল বেরতেই বিজেপির প্রতি মানুষের ভয় কেটে গিয়েছে বলে মনে করেন রাহুল গান্ধী। তাঁর মতে, লোকসভা নির্বাচনে কংগ্রেস না জিতলেও দেশবাসীর ইচ্ছা প্রকাশিত হয়েছে। মানুষ বুঝেছেন যারা সংবিধানের উপর হামলা করে তারা আসলে ভারতের ধর্মীয় সংস্কৃতিকে নষ্ট করছে। উল্লেখ্য, তিনদিনের জন্য আমেরিকা সফরে গিয়েছেন লোকসভার বিরোধী দলনেতা। সেখানেই একটি অনুষ্ঠানে এই কথা বলেছেন তিনি।

Advertisement

রবিবার টেক্সাসের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাহুল। সেখানেই লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে মন্তব্য করেন। তাঁর কথায়, "আমি দেখে অবাক হয়ে গিয়েছি যে কত তাড়াতাড়ি মানুষের বিজেপিভীতি কেটে গেল। লোকসভার ফল বেরনোর কয়েক মিনিট পর থেকেই ভারতের কেউ আর বিজেপিকে ভয় পায় না। ভারতের প্রধানমন্ত্রীকেও ভয় পায় না।" লোকসভার বিরোধী দলনেতা মনে করছেন, নির্বাচনে কংগ্রেস জেতেনি কিন্তু দেশের মানুষ কী চান সেটা প্রকাশিত হয়েছে।

[আরও পড়ুন: ‘দেড় ঘণ্টা দূরে থাকতে হয়’, আর জি করে CISF জওয়ানদেরও অসহযোগিতা! অভিযোগ কেন্দ্রের

লোকসভার বিরোধী দলনেতা নির্বাচিত হওয়ার পরে এই প্রথমবার প্রবাসী ভারতীয়দের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল গান্ধী। সেই আলোচনায় রাহুল সাফ জানান, লোকসভা নির্বাচনের ফলাফল আসলে ভারতীয়দের সাফল্য, যাঁরা গণতন্ত্র বোঝেন। সংবিধান বা ধর্মীয় স্বাধীনতার উপর আঘাত যাঁরা মেনে নেবেন না। সেই সঙ্গে একহাত নিয়েছেন আরএসএসের আদর্শকেও। কংগ্রেস সাংসদের কথায়, "আরএসএস ভাবে ভারত মানে একটাই আদর্শ। কিন্তু কংগ্রেসের বিশ্বাস, ভারত মানে একসঙ্গে অনেক আদর্শের মেলবন্ধন।"

তিনদিনের আমেরিকা সফর ঘিরে রাহুল যথেষ্ট উৎসাহী। রবিবার তিনি পৌঁছেছেন টেক্সাসে। কংগ্রেস সাংসদকে স্বাগত জানাতে জাতীয় পতাকা হাতে বিমানবন্দরেই অপেক্ষা করছিলেন প্রবাসী ভারতীয়রা। রাহুল বেরতেই ফুল দিয়ে, উত্তরীয় পরিয়ে তাঁকে স্বাগত জানানো হয়। এমন অভ্যর্থনা পেয়ে মুগ্ধ রাহুল। ডালাস থেকে সোমবার তিনি ওয়াশিংটন ডিসিতে যাবেন।

[আরও পড়ুন: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে খারিজ অভিষেক-রুজিরার আর্জি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার টেক্সাসের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাহুল। সেখানেই লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে মন্তব্য করেন।
  • লোকসভার বিরোধী দলনেতা নির্বাচিত হওয়ার পরে এই প্রথমবার প্রবাসী ভারতীয়দের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল গান্ধী।
  • তিনদিনের আমেরিকা সফর ঘিরে রাহুল যথেষ্ট উৎসাহী। রবিবার তিনি পৌঁছেছেন টেক্সাসে।
Advertisement