shono
Advertisement

বুলেটপ্রুফ জ্যাকেট পরে অভিবাসন অফিসার সুনাক! গ্রেপ্তার ১০৫ অবৈধ অনুপ্রবেশকারী

স্বয়ং প্রধানমন্ত্রীর নেতৃত্বে অভিযান ব্রিটেনে।
Posted: 10:17 AM Jun 18, 2023Updated: 10:17 AM Jun 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনে বুলেটপ্রুফ জ্যাকেট। অভিবাসন কর্মীদের সঙ্গে অভিযানে বেরিয়ে পড়লেন ব্রিটিশ (UK) প্রধানমন্ত্রী ঋষি সুনাক (Rishi Sunak)। অভিবাসন দপ্তর সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত ২০টি দেশের ১০৫ জন ব্যক্তিকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। আর সেই অভিযানের পুরোভাগে রইলেন স্বয়ং প্রধানমন্ত্রী।

Advertisement

আগামী বছর ব্রিটেনে নির্বাচন। তার আগে বেআইনি অনুপ্রবেশকারীদের বিষয়টির দিকে বিশেষ নজর দিচ্ছে সুনাক প্রশাসন। ব্রিটিশ স্বরাষ্ট্র সচিব সুয়েলা ব্রাভেরম্যান বলেছেন, ”বেআইনি অনুপ্রবেশ আমাদের সম্প্রদায়কে অনেক ক্ষতি করে দিচ্ছে। সৎ কর্মীরা প্রতারিত হচ্ছেন। চাকরি পাচ্ছেন না। প্রতারকরা কর ফাঁকি দিচ্ছেন।” সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ”যেহেতু প্রধানমন্ত্রী নিজে সঙ্গে ছিলেন, আমরা দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম আমাদের আইন ও সীমান্তের লঙ্ঘন রুখতে। আজ যে অভিযান হল তা পরিষ্কার বার্তা দিয়েছে আমরা এসব সহ্য করব না।” এদিন সব মিলিয়ে ১৫৯টি জায়গায় তল্লাশি চালানো হয়েছে।

[আরও পড়ুন: নতুন করে হিংসা ছড়াল মণিপুরে, পুলিশের অস্ত্রাগার ভাঙচুর বিক্ষোভকারীদের!]

জানা গিয়েছে, যাঁদের ধরা হয়েছে, তাঁদের অধিকাংশই সেলুন, পানশালা ইত্যাদি জায়গায় কাজ করতেন। নিজেদের ব্রিটিশ নাগরিক হিসেবে দায়ী করলেও তাঁদের পরিচয়পত্র ভুয়ো বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: বিরোধী ঐক্যে ফাটল ধরাচ্ছেন সাভারকর! পাটনার বৈঠকের আগে কংগ্রেসকে নিশানা উদ্ধবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement