shono
Advertisement

ভয়াবহ দুর্ঘটনা পাকিস্তানে, পিলারে ধাক্কা দিয়ে আগুনের গ্রাসে যাত্রীবাহী বাস, মৃত অন্তত ৩৯

এক শিশু ও মহিলাকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।
Posted: 02:12 PM Jan 29, 2023Updated: 03:13 PM Jan 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) বালোচিস্তান প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনা। নিহত কমপক্ষে ৩৯। আহত আর বেশ কয়েকজন। ভোরবেলা একটি বাস যাচ্ছিল কোয়েটা থেকে করাচিতে। ৪৮ জন যাত্রী ছিলেন বাসে। সিন্ধ (Sindh)প্রদেশের বালোচিস্তানের কাছে একটি পিলারে ধাক্কা দেয় বাসটি। চারটে নাগাদ তারপরই বাসে আগুন লেগে যায়। একে একে ৩৯ জনের দেহ উদ্ধার হয়েছে। বাকিদের আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক শিশু ও এক মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

ভোর ৪ টে নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। লাসবেলার কাছে বাসটি ইউ টার্ন (U-Turn) নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পিলারে ধাক্কা দিয়ে পাশের উপত্যকায় গড়িয়ে যায়। সঙ্গে সঙ্গে আগুন (Fire) ধরে যায় তাতে। এলাকার অতিরিক্ত পুলিশ কমিশনার হামজা অঞ্জুম জানিয়েছেন, ”এখনও পর্যন্ত ৩৯ টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এক শিশু-সহ ৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাসের জানলা দিয়ে টেনে তাঁদের বের করা হয়। মৃতদেহগুলিকে করাচি নিয়ে যাওয়া হচ্ছে ডিএনএ (DNA) পরীক্ষার জন্য।

[আরও পডুন: ‘জমি চোর, চোরে-চোরে মাসতুতো ভাই’, TMC অর্মত্য সেনের পাশে দাঁড়ানোয় খোঁচা দিলীপের]

পুলিশ জানিয়েছে, বাসের গতি অনেকটা বেশি ছিল। সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে। যদিও পাকিস্তানে এমন দ্রুত গতির জেরে পথ দুর্ঘটনা প্রায় নিত্যদিনের ব্যাপার। বালোচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেঞ্জো এই দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। তবে মৃতদেহগুলির অবস্থা এমন, তাদের চিহ্নিত করা যাচ্ছে না। ডিএনএ পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছে পুলিশ ও আত্মীয়রা।

[আরও পডুন: তিন রাজ্যে ভোটের আগে আদিবাসী বন্দনা, মন কি বাতে গণতন্ত্রের জয়গান প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement