shono
Advertisement

কৃষ্ণসাগরের উপকূলে মার্কিন ড্রোনের নজরদারি, উড়িয়ে দিল রুশ যুদ্ধবিমান

রাশিয়া অবশ্য এমন দাবিকে উড়িয়ে দিয়েছে।
Posted: 10:13 AM Mar 15, 2023Updated: 10:13 AM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে একবছর পেরিয়ে গিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের। এখনও নিষ্পত্তি হয়নি লড়াইয়ের। ইউক্রেনের (Ukraine) পাশে দাঁড়িয়েছে আমেরিকা-সহ (US) পশ্চিমী দেশগুলি। কিন্তু যুদ্ধে সরাসরি অংশ নেয়নি তারা। এমতাবস্থায় ইউক্রেনের উপকূলে কৃষ্ণসাগরের (Black Sea) উপরে মাঝ আকাশে আক্রান্ত আমেরিকা। মার্কিন নজরদারি ড্রোনকে গুলি চালিয়ে ধ্বংস করেছে রুশ যুদ্ধবিমান। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে। রাশিয়া অবশ্য মার্কিন ড্রোন ধ্বংস করার দাবিকে উড়িয়ে দিয়েছে।

Advertisement

ঠিক কী হয়েছে? জানা যাচ্ছে, কৃষ্ণসাগরের উপরে উড়ে নজরদারি চালাচ্ছিল ড্রোনটি। দেখতে পেয়েই দু’টি রুশ (Russia) যুদ্ধবিমান এসইউ-২৭ গুলি চালিয়ে ধ্বংস করে দেয় সেটিকে। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় ক্ষুব্ধ ওয়াশিংটন। মার্কিন সেনা একে ‘বেপরোয়া’ বলে তোপ দেগেছে। তাদের অভিযোগ যেভাবে এই হামলা চালানো হয়েছে তা কার্যতই ‘অপেশাদার’ মানসিকতার পরিচয়। ইতিমধ্যেই আমেরিকায় অবস্থিত রুশ দূতাবাস থেকে তলব করা হয়েছে রাশিয়ার রাষ্ট্রদূতকে।

[আরও পড়ুন: ১৮ মাসের বকেয়া DA পাবেন না কেন্দ্রীয় সরকারি কর্মীরাও! সাফ জানাল মোদি সরকার]

কিন্তু কেন কৃষ্ণসাগরে ঘোরাফেরা করছে মার্কিন ড্রোন? আসলে পুতিন ওই অঞ্চলে গোপনে পরমাণু বোমা পরীক্ষা করতে চাইছেন, এমন গুঞ্জন রয়েছে। এরপর থেকেই ন্যাটো সামরিক গোষ্ঠীর দেশগুলির তরফে বিষয়টি নজরে রাখা হচ্ছে। যদিও রাশিয়া সব অভিযোগ অস্বীকার করেছে।

[আরও পড়ুন: শহরে যানজট এড়াতে রিং রোডের প্রস্তাব, গঙ্গার উপরে তৃতীয় হুগলি সেতু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement