shono
Advertisement
USA

আমেরিকার স্কুলে তাণ্ডব ১৪ বছর বয়সি বন্দুকবাজের! মৃত অন্তত ৪

আপাতত গ্রেপ্তার করা হয়েছে ১৪ বছর বয়সি কিশোরকে।
Published By: Anwesha AdhikaryPosted: 01:47 AM Sep 05, 2024Updated: 01:47 AM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলায় কেঁপে উঠল আমেরিকা। স্কুলে ঢুকে তাণ্ডব চালাল মাত্র ১৪ বছরের কিশোর। প্রাণ হারালেন অন্তত ৪ জন। মর্মান্তিক ঘটনার পরে আটক করা হয়েছে অভিযুক্ত কিশোরকে। আহতদের চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। জানা গিয়েছে, গোটা ঘটনার দিকে নজর রাখছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Advertisement

গুলি চালানোর ঘটনাটি ঘটেছে জর্জিয়ার একটি হাই স্কুলে। সকাল সাড়ে দশটা নাগাদ আচমকাই বন্দুক নিয়ে স্কুলে ঢুকে পড়ে ১৪ বছর বয়সি এক কিশোর। ক্লাসরুমে ঘুরে ঘুরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে সে। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। গুরুতর আহত হয়েছেন আরও ১২ জন। খবর পেয়েই স্কুল ঘিরে ফেলে পড়ুয়াদের উদ্ধার করে স্থানীয় প্রশাসন। আহতদের মধ্যে একজনের অবস্থা এতটাই গুরুতর যে আকাশপথে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে হয় তাঁর জন্য।

[আরও পড়ুন: নতুন কোনও ‘অপারেশনে’র ছক ছিল? তুরস্কে গ্রেপ্তার শীর্ষ মোসাদ কর্তা

পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে আসতেই গোটা এলাকাজুড়ে লকডাউন ঘোষণা করা হয়। বাড়ি থেকে বেরতে বারণ করা হয় স্থানীয়দের। বন্দুকবাজের খোঁজে শুরু হয় তল্লাশি। পরে স্থানীয় শেরিফের তরফে জানানো হয়, ১৪ বছর বয়সি অভিযুক্ত বন্দুকবাজকে আটক করা হয়েছে। যে স্কুলে হামলা হয়েছে, অভিযুক্ত সেই স্কুলেরই পড়ুয়া কিনা তা এখনও জানা যায়নি। কেনই বা সে স্কুলে হামলা চালাল, সেই প্রশ্নের উত্তরও মেলেনি। আপাতত ওই স্কুলের আশেপাশে আসতে নিষেধ করা হয়েছে আমজনতাকে।

তবে গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে স্কুলের পড়ুয়া থেকে শিক্ষক সকলেই। ইতিমধ্যেই শুরু হয়েছে ঘটনার তদন্ত। বিস্তারিতভাবে গোটা ঘটনা জানানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে। উল্লেখ্য, অস্ত্র আইনে বারবার কড়াকড়ি করেও বন্দুকের ব্যবহারে রাশ টানা যায়নি আমেরিকায়। বন্দুকবাজের হামলায় প্রাণহানির ঘটনাও সেদেশে বেড়েই চলেছে।

[আরও পড়ুন: বন্যায় মৃত্যুমিছিল কেন রোখা যায়নি? ৩০ সরকারি কর্মীকে হত্যা কিমের নির্দেশে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল সাড়ে দশটা নাগাদ আচমকাই বন্দুক নিয়ে স্কুলে ঢুকে পড়ে ১৪ বছর বয়সি এক কিশোর।
  • পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে আসতেই গোটা এলাকাজুড়ে লকডাউন ঘোষণা করা হয়। বাড়ি থেকে বেরতে বারণ করা হয় স্থানীয়দের।
  • অস্ত্র আইনে বারবার কড়াকড়ি করেও বন্দুকের ব্যবহারে রাশ টানা যায়নি আমেরিকায়। বন্দুকবাজের হামলায় প্রাণহানির ঘটনাও সেদেশে বেড়েই চলেছে।
Advertisement