shono
Advertisement

গাড়িতে ধাক্কা, মাথায় ঘুষি, নিউ ইয়র্কের রাস্তায় হামলায় মৃত্যু শিখ বৃদ্ধের

পুলিশকে ফোন করতেই বৃদ্ধের উপর হামলা চালায় অভিযুক্তরা।
Posted: 12:41 PM Oct 23, 2023Updated: 12:41 PM Oct 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে (USA) প্রকাশ্য রাস্তায় মাথায় ঘুষি মেরে ‘খুন’ করা হল এক শিখ (Sikh) বৃদ্ধকে। জানা গিয়েছে, নিউ ইয়র্কে (New York) ওই বৃদ্ধের গাড়িতে ধাক্কা মারে এক ব্যক্তি। ঘটনার পর পুলিশকে ফোন করতেই পরপর তিনবার বৃদ্ধের মাথায় ঘুষি মেরে পালিয়ে যায় সে। গুরুতর আহত অবস্থায় বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিনই শিখ বৃদ্ধের মৃত্যু হয়। গোটা ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নিউ ইয়র্কের মেয়র।

Advertisement

মৃত শিখ বৃদ্ধের নাম জাসমির সিং। গত ১৯ অক্টোবর রাস্তায় গাড়ি চালিয়ে ফিরছিলেন ৬৬ বছর বয়সি এই শিখ বৃদ্ধ। সেই সময়েই তাঁদের গাড়িতে ধাক্কা মারে ৩০ বছর বয়সি যুবক গিলবার্ট অগাস্টিন। সঙ্গে সঙ্গেই পুলিশে ফোন করে অভিযোগ জানাতে যান জাসমির। কিন্তু বাধা দিয়ে তাঁর ফোন কেড়ে নেয় অভিযুক্ত। দুপক্ষের মধ্যে ঝগড়া বেঁধে যায়। 

[আরও পড়ুন: ইজরায়েল যুদ্ধ-সহ একাধিক বিষয়ে আলোচনা, ভারতে আসছেন মার্কিন বিদেশসচিব, প্রতিরক্ষা সচিব]

উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই নিজের গাড়ির কাছে ফিরে আসেন জাসমির। সেই সময়েই পিছন থেকে তাঁর মাথায় তিনবার ঘুষি মারে অভিযুক্ত গিলবার্ট ও তার এক সঙ্গী। আঘাত সামলাতে না পেরে রাস্তায় পড়ে যান জাসমির। মাথায় গভীর চোট লাগে তাঁর। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হামলার পরের দিনই মাথায় আঘাতের কারণে মৃত্যু হয় শিখ বৃদ্ধের। নিউ ইয়র্ক পুলিশ সূত্রে খবর, আটক করা হয়েছে অভিযুক্তকে।

এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই টুইট করেছেন নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামস। তিনি বলেন, “নিউ ইয়র্কের সমস্ত বাসিন্দাদের তরফে শিখদের জানাতে চাই, আমাদের সমবেদনার চেয়েও অনেক বেশি কিছু রয়েছে আমাদের মনে। শিখদের রক্ষা করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। কয়েকদিনের মধ্যেই শিখ নেতাদের সঙ্গে আমরা দেখা করব, তাঁদের সমস্যার কথা শুনব। জাসমির সিং এই শহরকে খুব ভালোবাসতেন। মৃত্যু নয়, অন্য অনেক কিছু এই শহর থেকে তাঁর প্রাপ্য ছিল।” তবে মার্কিন মুলুকে শিখদের উপরে হামলার বেশ কিছু ঘটনা গত কয়েকদিন ধরে খবরে উঠে আসছে। 

[আরও পড়ুন: অনুরাগের হাতে হাত, নাড্ডার পাশে বসে বিশ্বকাপে মজে কংগ্রেসের মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement