shono
Advertisement

মারধর, চোখে ঢালা হল বিয়ার, লঙ্কার গুঁড়ো! কানাডায় হেনস্তা শিখ নাবালককে

চলতি বছরে এই নিয়ে দ্বিতীয়বার কানাডায় হেনস্তার শিকার শিখ পড়ুয়া।
Posted: 11:39 AM Sep 15, 2023Updated: 11:39 AM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডায় (Canada) হেনস্তার শিকার এক শিখ পড়ুয়া। জানা গিয়েছে, বাসে উঠতে বাধা দেওয়া হয় ১৭ বছর বয়সি ওই ছাত্রকে। তার পরে বাসের মধ্যেই মারধর করে তার চোখে বিয়ার ও লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে সহপাঠীদের বিরুদ্ধে। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অপরাধীদের কড়া শাস্তি দেওয়ার দাবিতে সরব হয়েছে শিখদের (Sikh) সংগঠন। প্রসঙ্গত, চলতি বছরে এই নিয়ে দ্বিতীয়বার কানাডায় হেনস্তার শিকার হলেন শিখ পড়ুয়া।

Advertisement

ঘটনাটি ঘটেছে গত সোমবার। কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের একটি বাস স্টপে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাড়ি ফেরার সময় বাসে ওঠা নিয়ে শিখ পড়ুয়ার সঙ্গে বচসা শুরু হয় তার এক সহপাঠীর। অভিযোগ, শিখ পড়ুয়াকে বাসে উঠতে দেওয়া হয়নি। তবে বেশ খানিকক্ষণ পরে বাসে উঠে পড়ে দুজনেই। 

[আরও পড়ুন: স্পেনে ফুটবলের হয়ে ব্যাটিং সৌরভের, লা লিগা কর্তাদের কলকাতা ময়দান চেনালেন দাদা]

বাসের মধ্যেই শিখ পড়ুয়াকে হেনস্তা করা হয়েছে বলেই অভিযোগ। বাসের মধ্যেই তাকে মারধর করা হয়। তার পর চোখে বিয়ার ঢেলে দিয়ে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয় শিখ পড়ুয়ার দুই সহপাঠী। তারপর ধাক্কা মেরে বাস থেকে ফেলে দেওয়া হয় ওই পড়ুয়াকে। গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে দেওয়া হবে বলেও শিখ পড়ুয়াকে হুমকি দেওয়া হয়।

কানাডার পুলিশের কাছে বৃহস্পতিবার এই ঘটনার প্রেক্ষিতে অভিযোগ দায়ের হয়। তদন্ত শুরু হওয়ার পরেই এই হেনস্তার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানায় কানাডার ওয়ার্ল্ড শিখ অর্গানাইজেশন। সংস্থার ভাইস প্রেসিডেন্ট গুন্তাস কউর বলেন, এই ঘটনা একেবারেই মেনে নেওয়া যায় না। দোষীদের কড়া শাস্তির দাবিতে সরব হয়েছে শিখদের সংস্থাটি। প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসেই ব্রিটিশ কলম্বিয়াতেই ২১ বছর বয়সি এক পড়ুয়া হেনস্তার শিকার হন।

[আরও পড়ুন: বিদেশমন্ত্রীর পর প্রতিরক্ষামন্ত্রী, চিনের মন্ত্রিসভার আরও এক সদস্য ২ সপ্তাহ বেপাত্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement