shono
Advertisement

মদ্যপান, ধূমপানের ধাক্কায় কিমের ওজন ছুঁয়েছে দেড়শো কেজি! খুঁজে বের করল দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা

'শত্রু'র স্বাস্থ্য়ের দিকে কেন নজরদারি দক্ষিণ কোরিয়ার?
Posted: 02:51 PM Jun 01, 2023Updated: 02:53 PM Jun 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর কোরিয়ার (North Korea) সর্বাধিনায়ক কিম জং উনের (Kim Jong Un) ওজন ১৪০ কেজি! আর এই তথ্য নাকি খুঁজে বের করেছে এআই অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তা। এমনই দাবি দক্ষিণ কোরিয়ার।

Advertisement

কিমের স্বাস্থ্য নিয়ে বহুদিন ধরেই নানা জল্পনা শোনা গিয়েছে। নিয়মিত ধূমপান, লাফিয়ে বাড়তে থাকা মেদ ও পরিবারে হৃদরোগের আক্রান্ত হওয়ার ইতিহাস- নানা কারণে উত্তর কোরিয়ার সর্বাধিনায়কের শারীরিক অবস্থা সম্পর্কে আলোচনা চলতেই থাকে। এরই মধ্যে ধক্ষিণ কোরিয়ার সংসদের গোয়া কমিটির এক সদস্য ইয়ু স্য়াং বাম জানাচ্ছেন, ”কিমের দু’চোখের চারপাশে রয়েছে ডার্ক সার্কল। গত ১৬ মে জনসমক্ষে শেষবার দেখা দিয়েছিলেন তিনি। এআই-এর পর্যবেক্ষণ এখন কিমের ওজন মোটামুটি ১৪০ কেজি।” সেই সঙ্গে তাঁর দাবি স্লিপিং ডিজঅর্ডারে ভুগছেন ৩৯ বছরের কিম। ফলে ভুগতে হচ্ছে ইনসমনিয়ায়। আর সেই কারণেই এই ধরনের অসুখ সম্পর্কে একেবারে সাম্প্রতিক গবেষণায় কী ফলাফল উঠে আসছে তা জানতে চেষ্টা করছে উত্তর কোরিয়া প্রশাসন।

[আরও পড়ুন: বাংলায় বাড়ছে পদোন্নতির সুযোগ, মুখ্যমন্ত্রীর ঘোষণায় খুশি সরকারি কর্মীরা]

কিমকে নিয়ে দক্ষিণ কোরিয়া ও আমেরিকার মাথাব্যথার শেষ নেই। যাবতীয় নিষেধাজ্ঞা উড়িয়ে থেকে থেকেই ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক অস্ত্র নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালানোর গুঞ্জন রয়েছে তাঁর বিরুদ্ধে। এক সামিটে আমেরিকা ও দক্ষিণ কোরিয়া একযোগে হুঁশিয়ারি দিয়েছে, যদি শেষপর্যন্ত উত্তর কোরিয়া হামলা চালায় তাহলে তার পরিণতি হবে ভয়াবহ। এদিকে প্রশ্ন উঠছে, এই হুঁশিয়ারির মধ্যেই কি কিমের পতনের সম্ভাবনা জোরালো হচ্ছে? এহেন পরিস্থিতিতে ‘শত্রু’র স্বাস্থ্য়ের দিকেও কড়া নজর রেখেছে দক্ষিণ কোরিয়া।

[আরও পড়ুন: ‘কেরালা স্টোরি দেখে…’ লাগাতার ধর্ষণ-ধর্মান্তকরণের চাপ প্রেমিকাকে, FIR দায়ের মডেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement