shono
Advertisement

‘কাশ্মীর এনে দেবে তালিবানই’, বিস্ফোরক দাবি ইমরানের দলের নেত্রীর

ওই ভিডিওর ক্লিপ এর মধ্যেই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।
Posted: 02:14 PM Aug 25, 2021Updated: 04:23 PM Aug 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানের (Taliban) সাহায্যেই নাকি ভারতের হাত থেকে কাশ্মীরকে স্বাধীন করবে পাকিস্তান (Pakistan)! খোদ ইমরান খানের (Imran Khan) দল ‘পাকিস্তান তহেরিক-ই-ইনসাফ’-এর এক নেত্রী এমনই বিতর্কিত দাবি করে বসেছেন। টিভিতে এক বিতর্ক অনুষ্ঠানে এমনই কথা বলতে শোনা যায় তাঁকে। নীলম ইরশাদ শেখ নামের ওই নেত্রী সোজাসুজি বলেন, ”তালিবান বলেছে ওরা আমাদের সঙ্গে আছে। এবং কাশ্মীরকে স্বাধীন করতে আমাদের সাহায্যও করবে।” যা শুনে কার্যত হতভম্ব হয়ে যান সঞ্চালকও।

Advertisement

ওই ভিডিওর ক্লিপ এর মধ্যেই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। পাক সাংবাদিক ও প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত হুসেন হাক্কানিও ভিডিওটি টুইট করেছেন। ভিডিওয় দেখা যাচ্ছে সঞ্চালক ইমরানের দলের নেত্রীর এমন কথা শুনে তাঁর কাছে জানতে চাইছেন, এমন তথ্য তিনি কোথায় পেয়েছেন। কার্যত প্রমাদ গোনার ভঙ্গিতে সঞ্চালককে বলতে শোনা যায়, ”ম্যাডাম, আপনি কি জানেন আপনি কী বললেন! আপনার কোনও ধারণা নেই। এই শোটা সারা পৃথিবীর মানুষ দেখবেন। ভারতেও এটি দেখা যাবে।”

[আরও পড়ুন: Afghanistan Crisis: রাশিয়ায় আশ্রয় নয় আফগানি জঙ্গিদের, জানিয়ে দিলেন পুতিন]

সঞ্চালকের কথা শুনে সম্বিত ফেরে নেত্রীর। তিনি তখন বলতে থাকেন, পাক সেনার শক্তি রয়েছে কাশ্মীরকে ভারতের থেকে স্বাধীন করার। সেই সঙ্গে পাক প্রধানমন্ত্রীর ‘সুযোগ্য’ নেতৃত্বের কথাও বলতে দেখা যায় তাঁকে। তবে পরে তিনি ফের তুলে আনেন তালিবান প্রসঙ্গ। মনে করিয়ে দেন, তালিবানের পাশে যেভাবে দাঁড়িয়েছে পাকিস্তান তাতে জঙ্গিরা খুশি। আর সেই কারণেই পালটা উপকার করার ইচ্ছায় কাশ্মীরকে পাকিস্তানের অংশ করে তোলার জন্য চেষ্টা করবে তারা।

গত ১৫ আগস্ট আফগানিস্তান (Afghanistan) নতুন করে দখল করে তালিবান। এরপর থেকেই অভিযোগ উঠেছে, পাকিস্তান লাগাতার সাহায্য করে চলেছে জঙ্গি গোষ্ঠীটিকে। অস্ত্রশস্ত্রই কেবল নয়, সেই সঙ্গে অন্যান্য সাহায্যও করছে ইসলামাবাদ।

[আরও পড়ুন: Taliban Terror: নর্দার্ন অ্যালায়েন্সের পালটা মার, বাগলানে নিহত ৩০০ তালিবান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement