shono
Advertisement
Turkey

পুতিনের সঙ্গে প্রেসিডেন্টের বৈঠকের মধ্যেই তুরস্কে ভয়াবহ জঙ্গি হামলা, মৃত অন্তত ৪

অসমর্থিত সূত্রের খবর, বেশ কয়েকজনকে পণবন্দি করে রেখেছে জঙ্গিরা। 
Published By: Anwesha AdhikaryPosted: 11:36 PM Oct 23, 2024Updated: 11:36 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিকস সম্মেলনে ব্যস্ত দেশের প্রেসিডেন্ট। তার মধ্যেই ভয়াবহ জঙ্গি হামলা হল তুরস্কে। সন্ত্রাসবাদীদের আক্রমণে প্রাণ হারিয়েছেন অন্তত ৪ জন। গুরুতর আহত আরও ১৪। হামলাকারী জঙ্গিদের মধ্যেও দুজনের মৃত্যু হয়েছে বলে খবর। জঙ্গি হামলার তীব্র নিন্দা করে বিবৃতি দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এর্ডোয়ান।

Advertisement

তুরস্কের সংবাদমাধ্যম সূত্রে খবর, রাজধানী আঙ্কারার কাছে কাহরামানকাজানে হামলা চালিয়েছে জঙ্গিরা। সেখানেই রয়েছে রাষ্ট্রায়ত্ত এরোস্পেস ইন্ডাস্ট্রিজের সদর দপ্তর। ওই দপ্তরে ঢুকেই হামলা চালায় জঙ্গিরা। প্রাথমিকভাবে তুরস্কের একাধিক সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে ঘটনাস্থলের একাধিক ছবি। সেখানে দেখা যায়, দাউদাউ করছে ঘটনাস্থলে, কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে আকাশ। তবে পরে সেই ছবি দেখানোর উপর নিষেধাজ্ঞা চাপায় তুরস্কের প্রশাসন।

স্থানীয় সূত্রের দাবি, চার জনের মৃত্যু হয়েছে ওই হামলায়। ঘটনাস্থল থেকে মুহুর্মুহু গুলি চলার আওয়াজ মিলেছে। তার পরেই বিরাট বিস্ফোরণ শব্দ হয়। কিন্তু কারা হামলা চালাল সরকারি প্রতিরক্ষা বিভাগের এরোস্পেস দপ্তরে, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। শেষ পাওয়া খবর পর্যন্ত, কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তুরস্কের আইনমন্ত্রী জানিয়েছেন এই হামলার তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনার সময়ে রাশিয়ায় ব্রিকস সামিটে ব্যস্ত ছিলেন তুরস্কের প্রেসিডেন্ট। তিনি দ্বিপাক্ষিক বৈঠক সারছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে। জঙ্গি হামলার খবর পেয়ে তীব্র নিন্দা করে বিবৃতি দেন এর্ডোয়ান। পরে সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া জানান, এক পুরুষ এবং এক মহিলা জঙ্গিকে নিকেশ করা হয়েছে। হামলায় আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। অসমর্থিত সূত্রের খবর, এরোস্পেস দপ্তরে বেশ কয়েকজনকে পণবন্দি করে রেখেছে জঙ্গিরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তুরস্কের সংবাদমাধ্যম সূত্রে খবর, রাজধানী আঙ্কারার কাছে কাহরামানকাজানে হামলা চালিয়েছে জঙ্গিরা।
  • ঘটনাস্থল থেকে মুহুর্মুহু গুলি চলার আওয়াজ মিলেছে। তার পরেই বিরাট বিস্ফোরণ শব্দ হয়।
  • ঘটনার সময়ে রাশিয়ায় ব্রিকস সামিটে ব্যস্ত ছিলেন তুরস্কের প্রেসিডেন্ট। তিনি দ্বিপাক্ষিক বৈঠক সারছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে।
Advertisement