shono
Advertisement
Cyclone Dana

হাওড়া ডিভিশনেও বন্ধ থাকবে লোকাল, 'ডানা'র প্রভাবে বাতিল কটি ট্রেন?

বৃহস্পতিবার ভোর চারটে থেকে শুক্রবার সকাল দশটা পর্যন্ত বন্ধ লোকাল।
Published By: Sayani SenPosted: 11:59 PM Oct 23, 2024Updated: 11:59 PM Oct 23, 2024

সুব্রত বিশ্বাস: ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় 'ডানা'। তার মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। শিয়ালদহ ডিভিশন প্রায় সমস্ত শাখায় বৃহস্পতিবার রাত আটটা থেকে পরদিন সকাল দশটা পর্যন্ত বন্ধ পরিষেবা। বাদ যায়নি হাওড়া ডিভিশনও। সেখানে বৃহস্পতিবার ভোর চারটে থেকে শুক্রবার সকাল দশটা পর্যন্ত বন্ধ লোকাল।

Advertisement

রেল সূত্রে খবর, হাওড়া ডিভিশনে মোট ৬৮টি লোকাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। হাওড়া স্টেশনে বাতিল ২৫টি, ব্যান্ডেলে ১২টি, বর্ধমানে ৫টি, শেওড়াফুলি ৬টি এবং তারকেশ্বরে ৫টি ট্রেন বাতিল। এছাড়া শ্রীরামপুর, কাটোয়া ও আরামবাগে ২টি করে ট্রেন বাতিল। মেমারি, পাণ্ডুয়া, বারুইপাড়া, চন্দনপুর, গুড়াপ, মশাগ্রাম, গোঘাট, সিঙ্গুর, বেলুড় মঠে ১টি করে ট্রেন বাতিল।

এদিকে, শিয়ালদহ ডিভিশনে ২৪ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার রাত ৮টা থেকে শিয়ালদহ ডিভিশনে কোনও লোকাল ট্রেন ছাড়বে না। ২৫ তারিখ সকাল দশটা পর্যন্ত ট্রেন বন্ধ থাকবে। রাত আটটার পর থেকে উপকূলবর্তী জেলার স্টেশন নামখানা, হাসনাবাদ এই সমস্ত স্টেশন থেকে কোনও লোকাল ছাড়বে না। রেল সূত্রে খবর, হাওড়া, শালিমার, সাঁতরাগাছি থেকে ৮৫টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ডাউনেও যে ট্রেনগুলি আসবে তার মধ্যেও বাতিল ৯৩টি ট্রেন। সেখানেও একাধিক সুপারফাস্ট ট্রেন রয়েছে। ইতিমধ্যেই ঝড়ের দাপটে ট্রেন যাতে ‘রোল ডাউন’ না করতে পারে সেজন‌্য কারসেডে ট্রেনগুলির চাকায় পরানো হচ্ছে বেড়ি। চাকার তলায় দেওয়া হবে ‘গুটকা’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শিয়ালদহ ডিভিশন প্রায় সমস্ত শাখায় বৃহস্পতিবার রাত আটটা থেকে পরদিন সকাল দশটা পর্যন্ত বন্ধ পরিষেবা।
  • বাদ যায়নি হাওড়া ডিভিশনও।
  • সেখানে বৃহস্পতিবার ভোর চারটে থেকে শুক্রবার সকাল দশটা পর্যন্ত বন্ধ লোকাল।
Advertisement