shono
Advertisement

শাহবাজের ভাইঝি মারিয়ম নওয়াজকে খুনের ছক পাক তালিবানের! তুঙ্গে চাঞ্চল্য

রানা সানাউল্লাহ ও আরও অনেকেই নাকি রয়েছেন 'হিট লিস্টে'।
Posted: 06:09 PM May 20, 2023Updated: 06:09 PM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, গরিব হচ্ছে পাকিস্তান (Pakistan)। দেশের অর্থনীতি কার্যত ধসে পড়েছে। হু হু করে দাম বাড়ছে জিনিসপত্রের। মুদ্রাস্ফীতির হার গত ৫ দশকের রেকর্ড ভেঙে দিয়েছে। কার্যতই দিশাহীন প্রশাসন। টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিও। এই অবস্থায় আক্রমণ শানাচ্ছে পাক তালিবান।

Advertisement

শোনা যাচ্ছে, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের (Shehbaz Sharif) ভাইঝি মারিয়ম নওয়াজকে (Maryam Nawaz) খুনের পরিকল্পনা করছে তারা। কেবল মারিয়মই নয়, অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহও রয়েছেন ‘হিট লিস্টে’। স্বাভাবিক ভাবেই এমন আশঙ্কায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ফের কর্ণাটকের কুরসিতে সিদ্দারামাইয়া, ডেপুটি শিবকুমার, বেঙ্গালুরুর স্টেডিয়ামে নিলেন শপথ]

টিটিপি ও তাদের শাখা দল জামাত-উল-আহরার কেবল রাজনীতিবিদরাই নয়, সেনা অফিসার, গোয়েন্দা অফিসার- তালিকা দীর্ঘ। স্বাভাবিক ভাবেই বাড়ছে উদ্বেগও। এদিকে শোনা যাচ্ছে, জামাত নেতা রাফিউল্লাহর নেতৃত্বে পাঞ্জাব প্রদেশে ঢুকে পড়েছে জঙ্গি গোষ্ঠীটি। অন্যদিকে টিটিপির শীর্ষ কমান্ডার সর্বাকফ মহম্মদ গত ৯ মে দেশব্যাপী দাঙ্গায় যারা জড়িয়ে পড়েছিল তাদের প্রশস্তিতে ভরিয়ে দিয়েছে। গত মাসেই টিটিপি পাক সেনার উদ্দেশে খোঁচা দিয়ে বলেছিল, কাশ্মীরের এক ইঞ্চিও ভারতের থেকে ‘স্বাধীন’ করে পারেনি তারা। কেবল নিজের দেশের মানুষের উপর জুলুম করার ক্ষমতাই রয়েছে তাদের।

এই ধরনের খোঁচার পাশাপাশি লাগাতার হামলাও ছাড়িয়ে যাচ্ছে তারা। কেবল ২০২৩ সালের প্রথমার্ধেই ২৫ জনেরও বেশি সেনাকর্মী ও পুলিশকর্মী খুন হয়েছে পাক তালিবানের হামলায়। সব মিলিয়ে যত সময় যাচ্ছে ততই পাকিস্তানের মাথাব্যথা হয়ে উঠেছে পাক তালিবান।

[আরও পড়ুন: দু’হাজারের নোট ‘বন্দি’ ঘোষণার পরই রাজস্থানের সরকারি দপ্তর থেকে উদ্ধার আড়াই কোটি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement