shono
Advertisement
Canada Gold Heist

কানাডায় 'মানি হাইস্ট', সোনা চুরির সবচেয়ে বড় ঘটনায় গ্রেপ্তার ২ ভারতীয় বংশোদ্ভূত

২০২৩ সালে কানাডার বিমানবন্দর থেকে কয়েক মিলিয়ন ডলার মূল্যের সোনা চুরি যায়।
Posted: 09:04 PM Apr 18, 2024Updated: 09:05 PM Apr 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডার (Canada) ইতিহাসে সবচেয়ে বড় সোনা চুরির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে আছেন দুজন ভারতীয় বংশোদ্ভূত (Indian Origin)। ২০২৩ সালে কানাডার বিমানবন্দর থেকে কয়েক মিলিয়ন ডলার মূল্যের সোনা চুরি যায়। বুধবার পিল রিজিওনাল পুলিশ (PRP) ছয়জনকে গ্রেপ্তার করে। আরও তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

Advertisement

পুলিশের মতে, গ্রেপ্তার হওয়া ছয়জনের মধ্যে আছেন দুইজন ভারতীয় বংশোদ্ভূত। তারা হলেন অন্টারিওর ৫৪ বছরের পরমপাল সিধু আর ৪০ বছরের অমিত জালোটা। এছাড়াও বুধবার গ্রেপ্তার করা হয়েছে ৪৩ বছরের আম্মাদ চৌধুরী, ৩৭ বছরের আলি রাজা আর ৩৫ বছরের প্রসাথ পরমালিঙ্গম। এই ঘটনায় আরও গ্রেপ্তার করা হয়েছে ব্র্যাম্পটনের ২৫ বছর বয়সি ডুরান্টে কিং-ম্যাকলিন। যিনি বর্তমানে আগ্নেয়াস্ত্র পাচার মামলায় আমেরিকার হেফাজতে রয়েছেন।

[আরও পড়ুন: টাইমের কভারে নাভালনির স্ত্রী, স্বামীর ‘খুনি’ পুতিনকে কী বার্তা?]

সোনা চুরির ঘটনার সময় পরমপাল এয়ার ইন্ডিয়ায় কাজ করতেন। তিনি জাতীয় পতাকা বহনের দায়িত্বে ছিলেন। তার সঙ্গে ছিলেন ব্র্যাম্পটনের ৩১ বছর বয়সি সিমরানপ্রীত পানেসর। তাঁর বিরুদ্ধেও গোটা কানাডা জুড়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

[আরও পড়ুন: রুশ মিসাইল হামলায় ইউক্রেনে মৃত অন্তত ১৭! নিজেদের দুর্বলতা মানলেন জেলেনস্কি]

২০২৩ সালের ১৭ এপ্রিল কানাডার বিমানবন্দরের সুরক্ষিত লকার থেকে ২২ মিলিয়ন ডলার মূল্যের সোনা ও বৈদেশিক মুদ্রার কার্গো কন্টেনার চুরি যায়। যা সদ্য সুইজারল্যান্ডের জুরিখ থেকে কানাডায় এসে পৌঁছেছিল। পুলিশের অনুমান, ভুয়ো কাগজপত্র দেখিয়ে চুরি করা হয়েছিল। এয়ার কানাডার অন্তত দুজন কর্মীর সঙ্গে জড়িত ছিল। তাদের মধ্যে একজন পুলিশি হেফাজতে রয়েছেন। অন্যজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement