Advertisement

চার্চে বৈঠক চলাকালীনই ব্রিটিশ সাংসদের উপর ছুরি হামলা, তীব্র চাঞ্চল্য

09:07 PM Oct 15, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা করেন। আর তাতেই প্রাণ হারালেন ব্রিটিশ সাংসদ (UK MP) ডেভিড আমেস। শুক্রবার তাঁর ইলেকটোরাল ডিস্ট্রিক্টেই ভয়াবহ ঘটনাটি ঘটে।

Advertisement

সেদেশের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এদিন নিজের ইলেকটোরাল ডিস্ট্রিক্ট এসেক্সের সাউথএন্ড ওয়েস্টে আক্রান্ত হন তিনি। এই সময় লেই-অন সি’র বেলফেয়ারস মেথোডিস্ট চার্চে একটি বৈঠকে যোগ দিয়েছিলেন ৬৯ বছর বয়সি ডেভিড। তিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের দল কনজারভেটিভ পার্টির সদস্য।

[আরও পড়ুন: অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, কেমন আছেন তিনি?]

জানা গিয়েছে, ওই এলাকার বাসিন্দাদের সঙ্গে বৈঠকের সময়েই আচমকা সেখানে হাজির হয় এক ব্যক্তি। এরপরই ডেভিডের ওপর ছুরি দিয়ে হামলা চালায় সে। একাধিকবার ছুরি দিয়ে ডেভিডের উপর আঘাত করে ওই হামলাকারী। হামলার ঘটনার খবর পেয়েই সেখানে চলে আসে পুলিশ। তড়িঘড়ি আটক করা হয় হামলাকারীকে। এরপর ব্রিটিশ সাংসদকে প্রাণে বাঁচাতে যথেষ্ট চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি।

এই প্রসঙ্গে এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ‘আমেসকে বাঁচানোর চেষ্টা করা হলেও দুর্ভাগ্যবশত শেষরক্ষা হয়নি। এরপরই ২৫ বছর বয়সি এক ব্যক্তিকে হামলার জন্য গ্রেপ্তারও করা হয়। ঘটনাস্থল থেকে একটি ছুরিও উদ্ধার হয়েছে।’ এই ঘটনায় গোটা এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। ঠিক কী কারণে ব্রিটিশ সাংসদের উপর হামলা চালাল ওই আততায়ী, তা জানা যায়নি। ইতিমধ্যে এলাকায় নিরাপত্তাও বাড়ানো হয়েছে। তবে হামলকারীর নাম-পরিচয় এখনও জানায়নি পুলিশ।

 

[আরও পড়ুন: শুক্রবারের নমাজের সময়ই আফগানিস্তানের মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা]

Advertisement
Next