shono
Advertisement

আমেরিকার পর কানাডার আকাশেও রহস্যময় উড়ন্ত বস্তু, ধ্বংস করল মার্কিন F-22 যুদ্ধবিমান

এক সপ্তাহে ৩ উড়ন্ত বস্তু গুলি করে নামাল আমেরিকা।
Posted: 09:28 AM Feb 12, 2023Updated: 09:28 AM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার পর এবার প্রতিবেশী কানাডার (Canada) আকাশে উড়ন্ত রহস্যময় উড়ন্ত বস্তুর হদিশ। ইতিমধ্য়ে গুলি করে সেই উড়ন্ত বস্তুকে নামানো হয়েছে। চলছে সেই ধ্বংসাবশেষ পরীক্ষার কাজ। কানাডার তরফে জানানো হয়েছে, আমেরিকার সঙ্গে যৌথভাবে অভিযান চালানো হয়। দেশের সার্বভৌমত্ব বজায় রাখতে দুই দেশই দৃঢ় প্রতিজ্ঞ। গত এক সপ্তাহের মধ্যে আমেরিকার আশপাশে এমন তিনটি রহস্যময় উড়ন্ত বস্তুর দেখা মিলল। যা ঘিরে ক্রমশ রহস্য বাড়ছে।

Advertisement

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau) নিজে টুইট করে এই খবর জানিয়েছেন। লিখেছেন, “কানাডার আকাশসীমায় ঢুকে পড়া অজ্ঞাত বস্তুটিকে গুলি করে নামানোর নির্দেশ দিয়েছি। উত্তর আমেরিকার বায়ু প্রতিরক্ষা বাহিনী গুলি করে ইয়ুকন এলাকায় অজানা বস্তুটিকে ধ্বংস করেছে। কানাডা ও আমেরিকার বিমানবাহিনী একসঙ্গে কাজ করেছে। মার্কিন এফ-২২ বিমান থেকে গুলি ছুঁড়ে রহস্যময় বস্তুটিকে নামানো হয়েছে।” তিনি আরও জানিয়েছেন, ধ্বংসাবশেষ সংগ্রহ করে পরীক্ষা করে দেখা হবে।

 

[আরও পড়ুন: সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের আড়ালে জেহাদ! বেঙ্গালুরুতে গ্রেপ্তার সন্দেহভাজন আল-কায়দা জঙ্গি]

এ নিয়ে ট্রুডো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কথা বলেছেন। কথা হয়েছে দু’দেশের প্রতিরক্ষা সচিবের মধ্য়েও। দুই দেশেই রাষ্ট্রের নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, আমেরিকা ও তাঁর প্রতিবেশী আকাশসীমায় একের পর এক রহস্যময় বেলুন বা অজানা বস্তুর দেখা মিলছে। গত সপ্তাহে উত্তর আমেরিকার আকাশে উড়তে দেখা গিয়েছিল চিনা বেলুন। পেন্টাগনের অভিযোগ ছিল, আমেরিকার সামরিক ঘাঁটি, অস্ত্রের উপর নজরদারি চালাচ্ছে বেজিং। যদিও সেই দাবি নস্য়াৎ করে চিন দাবি করে, নজরদারি নয়, আবহাওয়া ও বৈজ্ঞানিক তথ্য সংগ্রহের জন্য বেলুন ওড়ানো হয়েছিল। হাওয়ার গতির সঙ্গে পথ পরিবর্তন করে আমেরিকার আকাশে ঢুকে পড়ে বেলুনটি। মিসাইল দেগে চিনের ‘নজরদারি’ বেলুন ফাটিয়ে দেয় আমেরিকা। এরপর ফের আলাস্কার আকাশে দেখি মিলল অজানা উড়ন্ত বস্তুর। চিনা বেলুনের মতো এটাকেও গুলি করে নামায় আমেরিকা। এর ২৪ ঘণ্টার মধ্যে কানাডার আকাশে রহস্যময় উড়ন্তবস্তুর দেখা মিলল। তবে কে বা কারা এই অজানা বস্তু পাঠিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ‘ইসলাম বিশ্বের প্রাচীনতম ধর্ম, ভারত যতটা মোদির ততটা মুসলিমদেরও’, দাবি ধর্মগুরুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement