shono
Advertisement
Donald Trump

'কমলাকে আরও সহজে হারাব', প্রেসিডেন্ট নির্বাচন থেকে বাইডেন সরে দাঁড়ানোয় উচ্ছ্বসিত ট্রাম্প

রবিবারই প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বাইডেন।
Published By: Anwesha AdhikaryPosted: 02:44 PM Jul 22, 2024Updated: 02:44 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন জো বাইডেন। তাঁর পরিবর্তে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস, এমনটাই মনে করছেন মার্কিন রাজনীতিক মহল। এমনটা হলে অবশ্য খুশি হবেন বলেই জানিয়েছেন বাইডেনের প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। কারণ মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী মনে করেন, বাইডেনের চেয়ে কমলাকে হারানো ঢের সহজ।

Advertisement

৮১ বছরের বাইডেনকে (Joe Biden) প্রার্থী করা নিয়ে দ্বিধায় ছিল তাঁর দল। এর মধ্যে জানা গিয়েছিল, শারীরিক কারণে বাইডেনের পরিবারও চাইছে না ফের ভোটে লড়াই করুন তিনি। শেষ মুহূর্তে প্রেসিডেন্ট পদপ্রার্থী বদলে ফেলতে পারে ডেমোক্র্যাট শিবির, এই জল্পনা ছিল। বাস্তবে তেমনটাই ঘটল। রবিবার এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তিনি সমর্থকদের জানান, ২০২৫ এর জানুয়ারি অবধি প্রেসিডেন্টের দায়িত্ব সামলাবেন। তবে প্রেসিডেন্ট প্রার্থীপদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

[আরও পড়ুন: আর লড়বেন না নির্বাচনে, আমেরিকায় অবসান বাইডেন যুগের, কী প্রতিক্রিয়া রাষ্ট্রনেতাদের?

তার পর থেকেই প্রশ্ন ওঠে, এবার তাহলে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হচ্ছেন কে? মনে করা হচ্ছে, বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় থেকে সরে দাঁড়ানোয় পথ খুলে গেল ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের জন্য। কমলা যদি দলের টিকিট পেয়ে ভোটে জিতে মার্কিন (USA) প্রেসিডেন্ট হন, তবে ইতিহাসের সাক্ষী হবে দেশ। যদিও নিজের উত্তরসূরির কথা জানাননি ৮১ বছরের ডেমোক্র্যাট নেতা। তবে সরে দাঁড়ানোর পোস্টের সঙ্গে নিজের এবং কমলার ছবি পোস্ট করেছেন তিনি।

সেখান থেকে মার্কিন রাজনীতিকমহল কার্যত ধরেই নিয়েছে, ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে চলেছেন কমলা হ্যারিস। সেই জল্পনার মধ্যেই প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প (Donald Trump) জানিয়েছেন, "জো বাইডেনকে হারানো তাও খানিকটা কঠিন ছিল। কিন্তু কমলা হ্যারিসকে খুব সহজে হারাব।" উল্লেখ্য, রবিবারই বাইডেনকে বিঁধতে গিয়ে ট্রাম্প বলেছিলেন যে দেশের সেবা করার জন্য মোটেই উপযুক্ত নন ডেমোক্র্যাট নেতা। তার খানিক পরেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেন বাইডেন।

[আরও পড়ুন: প্রবল বর্ষণে বিপর্যস্ত চিন, হড়পা বানে সেতু ভেঙে মৃত অন্তত ১৫, নিখোঁজ বহু

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তিনি সমর্থকদের জানান, ২০২৫ এর জানুয়ারি অবধি প্রেসিডেন্টের দায়িত্ব সামলাবেন।
  • মনে করা হচ্ছে, বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় থেকে সরে দাঁড়ানোয় পথ খুলে গেল ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের জন্য।
  • রবিবারই বাইডেনকে বিঁধতে গিয়ে ট্রাম্প বলেছিলেন যে দেশের সেবা করার জন্য মোটেই উপযুক্ত নন ডেমোক্র্যাট নেতা। তার খানিক পরেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেন বাইডেন।
Advertisement