shono
Advertisement

‘যোগ শান্তি, অধিকার ও মঙ্গলের কথা প্রচার করে’, বলেছেন রাষ্ট্রসংঘের ডিরেক্টর জেনারেল

রাষ্ট্রসংঘও একই নীতিতে কাজ করে বলেও উল্লেখ করেন তিনি। The post ‘যোগ শান্তি, অধিকার ও মঙ্গলের কথা প্রচার করে’, বলেছেন রাষ্ট্রসংঘের ডিরেক্টর জেনারেল appeared first on Sangbad Pratidin.
Posted: 12:13 PM Jun 21, 2020Updated: 12:15 PM Jun 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনা। তার মাঝেই রবিবার ষষ্ঠ আন্তর্জাতিক যোগ দিবস (International Yoga Day) পালিত হচ্ছে পৃথিবীর বিভিন্ন প্রান্তে। ভারতের মানুষও সূর্যগ্রহণ দেখার আগে সকাল সকাল মেতে উঠেছিলেন যোগাভ্যাসে। এর মাঝেই শরীর সুস্থ রাখার প্রাচীন এই পদ্ধতির ভূয়সী প্রশংসা করলেন রাষ্ট্রসংঘের ডিরেক্টর জেনারেল তাতিয়ানা ভালোভায়া (Tatiana Valovaya)।

Advertisement

শনিবার সকালে তিনি টুইট করেন, ‘রাষ্ট্রসংঘ যে নীতিগুলিকে সামনে রেখে কাজ করে যোগ সেই শান্তি, অধিকার ও মঙ্গলের কথা প্রচার করে। তাই আন্তর্জাতিক যোগ দিবস উপযাপনের সময় আমরা ঐক্য ও সম্পর্কের বার্তা দিতে চাই। এটা যেমন কঠিন পরিস্থিতির সময়ে সমস্যার মোকাবিলা করতে শেখায় তেমনি জোটবদ্ধ হওয়ার সুযোগও দেয়।’

[আরও পড়ুন: অ্যান্টিবডির আয়ু মাত্র তিনমাস! করোনাজয়ীরা সংক্রমিত হতে পারেন আবারও]

আজ সকালে যোগ দিবস উপলক্ষে সাড়ে ৬ টার সময় জাতির উদ্দেশ্য ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী। বলেন, ‘ষষ্ঠ আন্তর্জাতিক যোগ দিবসের দিন আপনাদের সবাইকে অসংখ্য অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে চাই। প্রাণায়ম-সহ বিভিন্ন আসনের অভ্যাস আমাদের কোভিড-১৯ (COVID-19)-এর সঙ্গে মোকাবিলার শক্তি যোগাবে। বিশ্বজুড়ে বহু করোনা রোগী যোগাসনের মাধ্যমে উপকৃত হয়েছেন। যোগ আমাদের মানসিক এবং শারীরিকভাবে শক্তিশালী করে। মানসিক সক্ষমতা এবং শান্তি দেয়। যা কঠিন সময়ে লড়াই করে জিতে আসার মানসিকতা তৈরি করে।’

[আরও পড়ুন:অক্সফোর্ড থেকে স্নাতক হলেন মালালা ইউসুফজাই, সেলিব্রেশনের ছবি পোস্ট নোবেলজয়ীর]

The post ‘যোগ শান্তি, অধিকার ও মঙ্গলের কথা প্রচার করে’, বলেছেন রাষ্ট্রসংঘের ডিরেক্টর জেনারেল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement