shono
Advertisement

ভারতীয় কুস্তি সংস্থার নির্বাচন কবে? কী রায় দিল সুপ্রিম কোর্ট?

কে বসবেন সভাপতির পদে?
Posted: 06:40 PM Dec 09, 2023Updated: 06:44 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২১ ডিসেম্বর হবে ভারতীয় কুস্তি সংস্থার নির্বাচন (Wrestling Federation of India)। সেদিনই ফল প্রকাশ করে দেওয়া হবে। সুপ্রিম কোর্ট (Supreme Court) আগেই সবুজ সঙ্কেত দিয়েছিল, এবার ভারতীয় কুস্তি সংস্থার নির্বাচন নিয়ে বড় ঘোষণা সামনে এল।

Advertisement

শনিবার, ৯ ডিসেম্বর ভারতীয় কুস্তি সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে, নির্বাচন প্রক্রিয়া নিয়ে কাজকর্ম চলছে। প্রার্থীদের চূড়ান্ত তালিকা তৈরি করার কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। গত ৭ ডিসেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশও করা হয়েছে। এখন বাকি ভোটগ্রহণ, ভোট গণনা ও ফল প্রকাশ। সেই প্রক্রিয়াই এখন শেষ করতে হবে।

[আরও পড়ুন: হাত দিয়ে বল ধরে আউট! ম্যাচ ফিক্সিংয়ের ‘দুর্নাম’ জুড়তেই’ সংবাদমাধ্যমকে আইনি নোটিস মুশফিকুরের]

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ১২ আগস্ট এই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ঠিক তার আগের দিন পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট ভোটগ্রহণের ওপর স্থগিতাদেশ জারি করে। তাই নির্ধারিত দিনে ভোটগ্রহণ করা যায়নি। তবে পরে সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ তুলে দেয়। তারপরই ভোটগ্রহণের বাকি কাজ শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে ভারতীয় কুস্তিকে নিয়ে চলতি বছরের শুরু থেকেই টালমাটাল অবস্থা ছিল। ফেডেরেশনের বিদায়ী সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে ধর্না দিয়েছিলেন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটের মতো কুস্তিগিররা। শেষ পর্যন্ত কেন্দ্রের হস্তক্ষেপে পদত্যাগ করেন ব্রিজভূষণ। তাঁর বিরুদ্ধে আদালতে মামলা এখনও চলছে। কিন্তু নির্বাচন নিয়ে জট শুরু হয়। গত মাসেই সুপ্রিম কোর্ট নির্বাচনের ব্যাপারে ইতিবাচক নির্দেশ দেয়। এবার শোনা গেল ২১ ডিসেম্বর হবে ভারতীয় কুস্তি সংস্থার নির্বাচন।

[আরও পড়ুন: অধিনায়ক সুদীপ-অনুষ্টুপের জোড়া সেঞ্চুরি, গুজরাটকে হেলায় হারিয়ে শেষ আটে বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement