shono
Advertisement

সাক্ষীদের ভবিষ্যৎ বিশ বাঁও জলে, ফের পিছিয়ে গেল কুস্তি ফেডারেশনের নির্বাচন

২৮ জুলাই পর্যন্ত নির্বাচন হওয়ার কোনও সম্ভাবনাই নেই জাতীয় কুস্তি ফেডারেশনে।
Posted: 10:50 AM Jul 18, 2023Updated: 10:50 AM Jul 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় কুস্তি ফেডারেশনের (Wrestling Federation) নির্বাচন নিয়ে সেই ‘নাটক’ চলছেই। চলছে টালবাহানা। হচ্ছে ডামাডোল। ফলে বিলম্বিত হচ্ছে কুস্তি ফেডারেশনের বহু কাঙ্খিত নির্বাচন।

Advertisement

ফেডারেশনের প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন অলিম্পিক পদকজয়ী কুস্তিগিররা। এনিয়ে উত্তাল হয় গোটা দেশ। কুস্তির দায়িত্বে এখন অ্যাড হক কমিটি। সেই অ্যাড হক কমিটি প্রথমে স্থির করেছিল ৬ জুলাই হবে কুস্তি ফেডারেশনের নির্বাচন। পরে তা পিছিয়ে ১১ জুলাই করা হয়। গুয়াহাটি হাই কোর্টের নির্দেশে তা পিছিয়ে গিয়েছিল আগেই। সোমবার ওই মামলার শুনানি হওয়ার কথা ছিল। আগামী ২৮ জুলাই পরবর্তী শুনানির দিন ধার্য করে গুয়াহাটি হাই কোর্ট। ফলে ওই দিন পর্যন্ত নির্বাচন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই।

[আরও পড়ুন: ‘বিপুল খরচ, লাভ নেই’, কমনওয়েলথ গেমস আয়োজনের দায়িত্ব ছাড়ল অস্ট্রেলিয়া]

 

উল্লেখ্য, জাতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনে ভোট দেওয়ার অধিকার নেই দেশের অন্তত পাঁচটি রাজ্য কুস্তি সংস্থার। আর সেই প্রেক্ষিতেই গুয়াহাটি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল অসম কুস্তি অ্যাসোসিয়েশন। অসম সংস্থার দাবি, যত দিন না তারা জাতীয় কুস্তিতে সদস্য সংস্থা হিসাবে বিবেচিত হচ্ছে, তত দিন পর্যন্ত নির্বাচন স্থগিত করে দেওয়া হোক। সেই দাবি মেনে নিয়েছে গুয়াহাটি হাই কোর্ট। ফলে পরিস্থিতি এখন যা তাতে ২৮ জুলাই পর্যন্ত নির্বাচন হচ্ছে না জাতীয় কুস্তি ফেডারেশনে।

[আরও পড়ুন: ‘খুব সহজেই কোহলিকে আউট করে দিতাম’, বাবরকে এগিয়ে রেখে মন্তব্য প্রাক্তন পাক বোলারের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement