shono
Advertisement

মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার মায়ের সঙ্গে দেখা যোগীর, পায়ে হাত দিয়ে প্রণামের ছবি ভাইরাল

মায়ের সঙ্গে দেখা করার ছবি নিজেই টুইট করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।
Posted: 12:51 PM May 04, 2022Updated: 03:04 PM May 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ সময়ের ব্যবধানে মায়ের সঙ্গে দেখা করলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। ২০১৭ সালে প্রথমবার রাজ্যের মুখ্যমন্ত্রীর আসনে বসেন তিনি। পাঁচ বছর পর ফের ২০২২-এ নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রীর গদিতে তিনি। হাজার কর্ম ব্যস্ততায় এর মধ্যে দেখা করার ফুরসৎ পাননি। অবশেষে গতকাল সোমবার মায়ের সঙ্গে দেখা করেন যোগী।

Advertisement

বছর পাঁচেকেরও বেশি সময় পরে মায়ের সঙ্গে দেখা করার ছবি নিজেই টুইট করেছেন যোগী আদিত্যনাথ। সংক্ষিপ্ত ক্যাপশনে লেখেন “মা”। ওই ছবিতে দেখা গিয়েছে, মা সবিত্রা দেবী বসে আছেন। তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Chief Minister of Uttar Pradesh)। হাসি মুখে ছেলের মাথায় হাত দিয়ে আশীর্বাদ করছেন মা।

[আরও পড়ুন: কেন্দ্র সরকারের অনুষ্ঠানের মাঝে হঠাৎ স্ক্রিনে ভেসে উঠল পর্ন ছবির দৃশ্য! অস্বস্তিতে মন্ত্রীরা]

বর্তমানে যোগী রয়েছেন তার বেড়ে ওঠার শহর উত্তরাখণ্ডের (Uttarakhand) পাউরিতে। একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে সেখানে গিয়েছেন তিনি। বলা হচ্ছে প্রায় ২৮ বছর পর রাজনৈতিক কর্মসূচি ছাড়া কেবলমাত্র পরিবারের কাজে সময় দিতে নিজের এলাকায় গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, ২০২০ সালের এপ্রিল মাসে যোগী আদিত্যনাথের বাবার মৃত্যু হয়। সেই সময় দেশজুড়ে চলছিল কোভিড (Covid) সঙ্কট। উত্তরপ্রদেশও তার ব্যতিক্রম ছিল না। ওই ব্যবস্থায় রাজ্যের কাজ ছেড়ে বাবার শেষকৃত্যেও হাজির থাকতে পারেননি যোগী। এই বিষয়ে যোগী বলেছিলেন, “বাবাকে শেষবারের মতো দেখার ইচ্ছে ছিল আমার। কিন্তু রাজ্যের ২৩ কোটি মানুষের দায়িত্ব ছিল আমার ওপরে। এই কর্তব্যবোধের কথা চিন্তা করেই নিজের ইচ্ছে পূর্ণ করতে পারলাম না।”

[আরও পড়ুন: হিজাব পরিহিতা ছাত্রীদের সরকারি ট্যাবলেট দিল না কলেজ! বিতর্কে যোগীরাজ্য]

প্রসঙ্গত, কিছুদিন আগে মহাযোগী গুরু গোরখনাথ গভর্নমেন্ট কলেজে (Mahayogi Guru Gorakhnath Government College) যোগী তাঁর আধ্যাত্মিক গুরু মহন্ত অবৈদ্যনাথের (Mahant Avaidyanath) একটি মূর্তি উন্মোচন করেন। সেই সময়েও তাঁকে আবেগবিহ্বল হতে দেখা যায়। ওই অনুষ্ঠানে নিজের ভাষণে যোগী বলেন, “আমি যেখানে জন্মেছি সেখানে আমার আধ্যাত্মিক গুরুর মূর্তি উন্মোচন করতে পেরে গর্বিত বোধ করছি।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement