shono
Advertisement

‘সবসময় মোদির জনপ্রিয়তা জেতাতে পারবে না’, বিজেপিকে কটাক্ষ আসাদউদ্দিন ওয়েইসির

সময় বদলাচ্ছে এটা বিজেপির বোঝা উচিত, পরামর্শ হায়দরাবাদের সাংসদের। The post ‘সবসময় মোদির জনপ্রিয়তা জেতাতে পারবে না’, বিজেপিকে কটাক্ষ আসাদউদ্দিন ওয়েইসির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:37 PM Oct 25, 2019Updated: 02:42 PM Oct 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সবসময় নরেন্দ্র মোদির জনপ্রিয়তা জয় নিয়ে আসতে পারবে না।’ বৃহস্পতিবার মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ পেতেই বিজেপিকে কটাক্ষ করে একথাই বললেন আসাদউদ্দিন ওয়েইসি। গতকাল এই দুটি রাজ্য-সহ সারা দেশের মোট ৫১টি বিধানসভা আসনের উপনির্বাচনের ফল প্রকাশ পায়। লোকসভা নির্বাচনে যেরকম মোদি সুনামি দেখতে পাওয়া গিয়েছিল গতকালের ফলে তা সেভাবে পরিলক্ষিত হয়নি। আর এই বিষয়টিই তুলে ধরার চেষ্টা করেছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

Advertisement

[আরও পড়ুন: ফের রক্তাক্ত উপত্যকা, জঙ্গির গুলিতে নিহত ২ লরিচালক]

বৃহস্পতিবার ফল প্রকাশের পর দেখা যায় বিহারের কিষাণগঞ্জ বিধানসভা আসনে জয়ী হয়েছেন  এআইএমআইএমের কামরুল হোদা। বিজেপি প্রার্থী সুইটি সিংকে তিনি ১০ হাজার ২০৪টি ভোটে পরাজিত করেছেন। বৃহস্পতিবার এই বিষয়টির উল্লেখ করে ওয়েইসি বিজেপিকে মেরুকরণের রাজনীতি বন্ধ করার পরামর্শ দেন। কিষাণগঞ্জে আয়োজিত সাংবাদিক বৈঠক থেকে তিনি বলেন, ‘মহারাষ্ট্র ও হরিয়ানাতে মেরুকরণের রাজনীতি কোনও কাজে দেয়নি সেটা আশাকরি করি  বিজেপি বুঝতে পেরেছে। ওই দুটি রাজ্য আশানরূপ ফলও করতে পারেনি তারা। নির্বাচনের আগে মহারাষ্ট্রে একক সংখ্যাগরিষ্ঠ হওয়ার দাবি করেছিল বিজেপি। কিন্তু, ফলাফল প্রকাশ পেতে দেখা যায় তাদের আশা পূরণ হয়নি। এবং আমি বলতে চাই যে হরিয়ানাতে বিজেপির পরাজয় হয়েছে। তাই তাদের উচিত মেরুকরণের রাজনীতি বন্ধ করে অর্থনীতি ও গ্রামোন্নয়নের কথা ভাবা।’  

মহারাষ্ট্র ও হরিয়ানা ফলাফল দেখে বিজেপির সজাগ হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। বলেন, এই দুটি বিধানসভার ফল বিজেপির পক্ষে একটা সতর্কবার্তা। সবসময় যে নরেন্দ্র মোদির বক্তব্যের উপর ভিত্তি করে নির্বাচনে জয়ী হওয়া সম্ভব নয় এই ভোটের ফলাফল তা প্রমাণ করেছে। হরিয়ানায় এবার ১০ থেকে ১২টি জনসভা করেছেন প্রধানমন্ত্রী। তা সত্ত্বেও আশা অনুযায়ী ফল করতে পারেনি বিজেপি। এটা দেখে তাদের বোঝা উচিত যে সময়ের পরিবর্তন হচ্ছে।  

[আরও পড়ুন:অশান্তির জের, থানার মধ্যে ছেলেকে গুলি চালিয়ে খুন পুলিশকর্মী বাবার ]

তবে শুধু বিজেপি নয়, বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠক থেকে কংগ্রেসেরও তীব্র সমালোচনা করেন হায়দরাবাদের সাংসদ। বলেন, ‘আমার মনে হয়, মহারাষ্ট্রে কঠোর পরিশ্রম করতে পারেনি কংগ্রেস। হরিয়ানাতেও তাদের যে ফল হয়েছে তা আঞ্চলিক নেতাদের সাফল্য।’

The post ‘সবসময় মোদির জনপ্রিয়তা জেতাতে পারবে না’, বিজেপিকে কটাক্ষ আসাদউদ্দিন ওয়েইসির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement