shono
Advertisement

রাহুলকে ‘দেবদাস’ বানিয়ে পোস্টার পাটনায়, পালটা ৪ রাজ্যে বিজেপিকে হারানোর হুঙ্কার কংগ্রেস নেতার

অন্য বিরোধীদেরও বার্তা দিলেন কংগ্রেস নেতা।
Posted: 12:28 PM Jun 23, 2023Updated: 12:29 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধী বৈঠক শুরুর আগে পাটনায় রাস্তায় চমকপ্রদ পোস্টার চোখে পড়ছে। যেখানে রাহুল গান্ধীকে দেখা যাচ্ছে দেবদাসের ভূমিকায়। সেই পোস্টার অনুযায়ী, রুপোলি পর্দায় ‘দেবদাস’ ছবির বিখ্যাত সংলাপ অনুকরণ করে রাহুল আক্ষেপ করছেন,”মমতা (Mamata Banerjee) দিদি বাংলা ছাড়তে বলছেন, কেজরিওয়াল দিল্লি-পাঞ্জাব ছাড়তে বলছেন, লালু-নীতীশ বিহার ছাড়তে বলছেন, অখিলেশ উত্তরপ্রদেশ ছাড়তে বলছেন, স্ট্যালিন তামিলনাড়ু ছাড়তে বলছেন, সেই দিন আর বেশি দূরে নেই, যেদিন সকলে মিলে বলবে রাহুল (Rahul Gandhi) রাজনীতি ছাড়ো।” বলা বাহুল্য বিজেপিই এই পোস্টার লাগিয়েছে। শুধু এই পোস্টার নয়, পাটনার রাস্তায় এমন আরও পোস্টার লাগিয়েছে বিজেপি। সেগুলির মধ্যে এটিই সবচেয়ে নজরকাড়া।

Advertisement

বস্তুত এই পোস্টার আসলে বিজেপির (BJP) কটাক্ষ হলেও অনেকাংশে যে সত্যি, সেটা রাহুলও জানেন। বিরোধী জোটের যে ফর্মুলা মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন, সেটা মানতে হলে বাংলা, উত্তরপ্রদেশ, দিল্লি, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু সব জায়গায় জমি ছাড়তে হবে কংগ্রেসকে (Congress)। এই মুহূর্তে অন্য বিরোধীদের কাছে মাথা নোয়ানো ছাড়া অবশ্য বিশেষ উপায়ও নেই কংগ্রেসের কাছে। তাই বিরোধীদের বৈঠকের আগেই রাহুল গান্ধী নিজেদের শক্তি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন। হুঙ্কার দিলেন বিজেপির উদ্দেশে আর বার্তা দিলেন অন্য বিরোধীদের।

[আরও পড়ুন: মোদি মন্ত্রেই মাত আমেরিকা! এবার ভারতেই তৈরি হবে যুদ্ধবিমানের ইঞ্জিন]

আসলে বিরোধী বৈঠকের পাশাপাশি পাটনায় এদিন পৃথক কমসূচি ছিল কংগ্রেসের। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা দলীয় কর্মীদের উদ্দেশে এদিন ভাষণ দেন মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge) এবং রাহুল গান্ধী। খাড়গে দলের কর্মীদের বুঝিয়ে দেন, প্রয়োজন পড়লে আগামী দিনে বিহারেও একা লড়তে রাজি তাঁরা। বিহারের কর্মীদের উদ্দেশে তাঁর বার্তা, “আপনারা বিহারে আমাদের জেতাতে পারলে কংগ্রেস গোটা দেশে জিতবে।” আর রাহুল তুললেন কর্ণাটক প্রসঙ্গ। সেই সঙ্গে হুঙ্কার আসন্ন চার রাজ্যের নির্বাচনেই জিতবে কংগ্রেস।

[আরও পড়ুন: শাহরুখের পর এবার ক্রিকেট দল কিনলেন সঞ্জয় দত্ত, কোন টিমে টাকা ঢাললেন?]

রাহুল গান্ধী (Rahul Gandhi) পাটনার ওই জনসভায় বললেন,”কর্ণাটকে (Karnataka) কী হয়েছে দেখলেন তো। তেলেঙ্গানা, রাজস্থান, মধ্যপ্রদেশ ছত্তিশগড়-সব জায়গায় কংগ্রেস জিতবে। বিজেপিকে খুঁজেও পাওয়া যাবে না।” অর্থাৎ রাহুল সাফ বার্তা দিয়ে দিলেন, বিজেপিকে কংগ্রেস একাও হারাতে পারে। স্বাভাবিকভাবেই বিরোধী বৈঠকে কংগ্রেস কী ধরনের মানসিকতা নিয়ে এগোবে, সেটা নিয়ে প্রশ্ন ওঠা শুরু করেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement