shono
Advertisement

সম্পর্কে রাজি না হওয়ায় প্রাক্তন বান্ধবীর উপর অ্যাসিড হামলা, গ্রেপ্তার প্রতিবেশী যুবক

উল্টোডাঙার ঘটনায় তীব্র চাঞ্চল্য।
Posted: 12:25 PM Feb 02, 2021Updated: 02:42 PM Feb 02, 2021

অর্ণব আইচ: ফের কলকাতায় অ্যাসিড হামলা। সোমবার সন্ধ্যায় পূর্ব কলকাতার উল্টোডাঙা (Ultadanga) এলাকায় ঘটেছে ঘটনাটি। হামলায় আহত হয়েছেন এক মহিলা। একটি বাল্বের কারখানার কর্মী তিনি। অ্যাসিড আক্রান্ত ওই মহিলাকে আর জি কর হাসপাতালে ভরতি করা হয়। ঘটনার জেরে আরও এক ব্যক্তির শরীরেও লাগে অ্যাসিড। তিনিও অন্য হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ জেনেছে, সম্পর্কের টানাপোড়েনের জেরেই ঘটেছে এই হামলা। যার জেরে উল্টোডাঙা থানা এলাকার আরিফ রোডে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকার বাসিন্দারা অভিযুক্তকে ধরে পুলিশের হাতে তুলে দেন।
জানা গিয়েছে, অভিযুক্ত ওই মহিলার প্রতিবেশী। তার সঙ্গে মহিলার বন্ধুত্বের সম্পর্ক ছিল। ক্রমে এই সম্পর্ক প্রেমে পরিণত হয়। কিন্তু অন্য একজনের সঙ্গে বিয়ে হয়ে যায় মহিলার। পুরনো বন্ধুর সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে যায়। পরে মহিলা বাল্বের কারখানায় চাকরি পান। থাকতেন ওই একই বাড়িতে। পুলিশ ও এলাকার বাসিন্দারা জানান, লকডাউনের সময় বাড়িতে থাকার সুযোগে অভিযুক্ত ব্যক্তি ফের তার প্রাক্তন বান্ধবীর সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করে। গল্প করার ছলে তাঁর ঘরেও যাতায়াত শুরু করে।
সুযোগ পেয়েই মহিলাকে ফের সম্পর্ক তৈরির প্রস্তাব দেয় ওই ব্যক্তি। সেই প্রস্তাব নাকচ করে দিয়ে পুরনো বন্ধুকে তাঁর জীবন থেকে সরে যেতে বলেন মহিলা। কিন্তু অভিযুক্ত তা মানতে নারাজ। গত কয়েকমাস ধরে কাজে যাওয়ার সময় মহিলার পিছু নিত সে। প্রায়ই তাঁকে উত্যক্ত করত। মহিলা প্রতিবেশীর ওই আচরণের প্রতিবাদ করতেন। কিছুদিন আগেও অভিযুক্ত মহিলাকে তার সঙ্গে ফের সম্পর্ক তৈরি করার জন্য জোর করে। এমনকী, তাঁকে কুপ্রস্তাব দেয় বলে অভিযোগ। মহিলা পুলিশের কাছে অভিযোগ জানানোর কথা বলার পরই অভিযুক্ত তাঁর ক্ষতি করার হুমকি দিয়েছিল।

Advertisement

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি হয়েও মিলল না চিকিৎসা, রোগীর মৃত্যুতে কাঠগড়ায় SSKM]

সোমবার সন্ধ্যায় গৃহবধূ কাজ থেকে ফিরছিলেন। বাড়ি থেকে কিছুটা দূরে অভিযুক্ত অ্যাসিডের বোতল বের করে ‘পুরনো বান্ধবী’র দিকে ছোড়ে, অভিযোগ এমনই। গৃহবধূর মুখ, হাত ও শরীরের কিছু অংশে অ্যাসিড গিয়ে পড়ে। তাঁর শরীরের অংশ পুড়তে শুরু করে। উল্টোডাঙা এলাকারই কৃত্তিবাস মুখার্জি রোডের বাসিন্দা অন্য এক যুবকের শরীরেও অ্যাসিড লাগে। দু’জনই যন্ত্রণায় ছটফট করতে শুরু করেন। পালানোর আগেই এলাকার বাসিন্দারা অভিযুক্তকে ধরে ফেলেন। উল্টোডাঙা থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। ওই এলাকারই একটি দোকান থেকে সে বাথরুম পরিষ্কার করার নাম করে অ্যাসিডের বোতল কেনে। যদিও তার ছক ছিল বান্ধবীর উপর অ্যাসিড হামলা। যে ব্যবসায়ী অভিযুক্তকে অ্যাসিড বিক্রি করেছেন, তাঁকেও জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: বেড থাকা সত্ত্বেও রোগী প্রত্যাখ্যান! করোনা কালে মিথ্যাচারের জন্য সাজার মুখে নামী হাসপাতাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement