shono
Advertisement

সংজ্ঞা বদলে পুজোয় ডিজিটাল প্রেমে শামিল ‘শুভ-শারদীয়া’

চ্যাটবক্সে প্রেম খুঁজে পেলেন দুজনে? The post সংজ্ঞা বদলে পুজোয় ডিজিটাল প্রেমে শামিল ‘শুভ-শারদীয়া’ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:15 PM Sep 24, 2018Updated: 08:22 PM Sep 24, 2018

টেলিভিশনের পর্দায় ‘রম-কম’ ছবি। অর্থাৎ রোমান্টিক কমেডি। ঋত্বিক-রাইমা ফের জুটি বাঁধলেন নতুন গল্পে। লিখছেন সোমনাথ লাহা

Advertisement

জন্ম, মৃত্যু, বিয়ের লিখন বিধাতার হাতে। কিন্তু তবুও জীবনের পথে চলতে চলতে গুলিয়ে যায় যে আমরা জীবনে যে সমস্ত পদক্ষেপ করেছি তার সুতোও বিধাতারই হাতে। মনে পড়ে তখন, যখন কোনও বিশেষ ঘটনা ঘটে। ‘শুভ-শারদীয়া’-র গল্পেও রয়েছে তারই আভাস। সোশ্যাল মাধ্যমে ‘খোলা জানলা’ ও ‘সেই হাওয়া’-র দেখা হয়। কথাবার্তা শুরু হয় এর পরেই। দেখা হয় না ঠিকই কিন্তু দিনের শেষে মোবাইলে মনের কথা শেয়ার করে খুশি তারা।

[জাসলিনের সঙ্গে সম্পর্ক নিয়ে কী বললেন অনুপ জালোটার প্রাক্তন স্ত্রী?]

এবার পুজোর আবহকে মাথায় রেখে জি বাংলা সিনেমা অরিজিনালসে আসতে চলেছে পুজোকেন্দ্রিক প্রেমের ছবি ‘শুভ শারদীয়া’। আজকের তরুণ প্রজন্মের ভার্চুয়াল তথা ডিজিটাল প্রেমকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এই ছবির কাহিনি। যেখানে প্রেমের চলন একই থাকলেও বদলেছে তার সংজ্ঞা। হোয়াটসঅ্যাপ কিংবা চ্যাটবক্সেই সে প্রেম স্বচ্ছন্দতা খুঁজে নেয়। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী ও রাইমা সেন। এর আগে ‘শব্দ’-তে একসঙ্গে দেখা গিয়েছে তাঁদের। এই ছবির হাত ধরে প্রথমবার জি বাংলা সিনেমা অরিজিনালসে কাজ করলেন রাইমা। অপরদিকে জি বাংলা সিনেমা অরিজিনালসে এটি ঋত্বিকের তৃতীয় ছবি। এর আগে অয়ন চক্রবর্তী ও প্রদীপ্ত ভট্টাচার্যর পরিচালনায় জি বাংলা সিনেমার অরিজিনালসে কাজ করেছেন এই অভিনেতা। জি বাংলা সিনেমা অরিজিন্যালসের ৫৩তম ছবি ‘শুভ শারদীয়া’। এটির পরিচালনা করেছেন রাজদীপ ঘোষ। দীর্ঘ সময় ধরে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের সহকারী পরিচালক তথা অ্যাসোসিয়েট ডিরেক্টর রাজদীপের এটি প্রথম পূর্ণাঙ্গ কাজ। অপেরা মুভিজের ব্যানারে নির্মিত এই ছবির প্রযোজক সুপর্ণকান্তি করাতি। ইতিমধ্যেই তাঁর প্রযোজনা সংস্থার হাত ধরে নির্মিত হয়েছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘বিসর্জন’। 

[প্রথম সপ্তাহে ‘বিগ বস’-এর ঘর ছাড়ছেন কোন প্রতিযোগী?]

গল্পটি এরকম। রবার ফ্যাক্টরিতে ক্লার্ক-এর পদে চাকরিরত শুভরঞ্জন (ঋত্বিক) ইন্ট্রোভার্ট। মনের কথা বলতেই পারে না। বাড়িতে দোর্দণ্ডপ্রতাপ দাদুর কথা মেনেই জীবন কাটায়। নিজের চাকরি নিয়েও সে সন্তুষ্ট নয়। অন্যদিকে রয়েছে বিজ্ঞাপন সংস্থায় কর্মরতা শারদীয়া (রাইমা)। বিবাহ বন্ধনীর সৌজন্যে শুভ শারদীয়ার একে অন্যের সঙ্গে বিয়ের ঠিক হলেও তাদের কাহিনি কি কোথাও গিয়ে মেলে? তারই উত্তর রয়েছে ছবিতে। ছবিতে অন্যান্য চরিত্রে রয়েছেন অরিন্দম গঙ্গোপাধ্যায়, খেয়ালি দস্তিদার, চৈতালি দত্তবর্মন, জয়দীপ মুখোপাধ্যায়, লামা হালদার, সৌরভ দাস ও অন্যান্য শিল্পী। সিনেমাটোগ্রাফার চিত্রভানু বসু। সংগীত পরিচালনায় সৈকত চট্টোপাধ্যায়। এটি তাঁরও প্রথম পূর্ণাঙ্গ কাজ। প্লেব্যাকে রয়েছেন রূপঙ্কর, দীপান্বিতা ও সৌরভ স্বয়ং। ছবির শুটিং হয়েছে ম্যাকলিন স্টুডিও-সহ উত্তর কলকাতায় এবং উত্তর কলকাতার সংলগ্ন গঙ্গার ঘাটে। ১৩ অক্টোবর রাত ৯টায় জি বাংলা সিনেমা অরিজিনালসে দেখানো হবে ‘শুভ শারদীয়া’। নিজের প্রথম ছবি প্রসঙ্গে পরিচালক রাজদীপ জানান, “দু’জন মানুষের ভার্চুয়াল প্রেমকে কেন্দ্র করে পুজোর আবহে একটা সহজ সরল প্রেমের গল্প এটি। বলতে পারেন দু’জন আলাদা মননের মানুষের সম্পর্কের গল্প এটা। আমি যে সব অভিনেতাদের সঙ্গে কাজ করেছি, তাঁদের মধ্যে ঋত্বিককে আমি অনেক উপরের সারিতে রাখি। ও আমার ছবিতে কাজ করেছে এটা আমার কাছে অনেক বড় পাওনা। আর পাঁচবছর আগে যে রাইমাকে দেখেছি, ও তার থেকে ১৫ বছর এগিয়ে গিয়েছে। ঋত্বিক-রাইমার কেমিস্ট্রিটাও ছবিতে জমে গিয়েছে।”

[বড়পর্দার পর এবার ওয়েব সিরিজে নানাবতী মামলা]

ঋত্বিকের কথায়, “রাজদীপ আমার অনেক দিনের পুরনো বন্ধু। অনেকদিন ধরে ওর সঙ্গে কাজ করার কথা হচ্ছিল, কিন্তু হয়ে উঠছিল না। এই ছবিটার কথা যখন রাজদীপ আমায় বলে আমি বলি যে, আমি করব। এত সুন্দর চিত্রনাট্যর পাশাপাশি অপেরা মুভিজ-এর সঙ্গে যুক্ত রয়েছে। এদের সঙ্গে আমি আগেও কাজ করেছি। টেলিভিশনে এই ধরনের কাজ আমি দর্শক হিসাবে দেখতেও পছন্দ করি। তাই কাজটা করতেও ভাল লেগেছে।’ জি অরিজিনালসে এটা আমার প্রথম ছবি।

[অনুপ জালোটার সঙ্গে মেয়ের সম্পর্কের কথা জেনে কী প্রতিক্রিয়া বাবার?]

রাইমার মতে, “রাজদীপকে আমি অনেকদিন ধরে চিনি। ও যখন এই ছবির গল্পটা নিয়ে আমার কাছে এল, তখন আমার এই কাহিনি ও চিত্রনাট্যটা খুব ভাল লেগেছিল। রাজদীপ কৌশিকদার ফার্স্ট এডি (অ্যাসোসিয়েট ডিরেক্টর) হওয়ায় অনেক বছর ধরে ওর সঙ্গে কাজ করেছি। এটা এককথায় রম-কম (Romantic-comedy)। তবে টানা ১৪-১৫ ঘণ্টা কাজ করতে হওয়ায় অনেক সময় রাজদীপের উপর রেগেও গিয়েছি কাজ করতে গিয়ে।”

The post সংজ্ঞা বদলে পুজোয় ডিজিটাল প্রেমে শামিল ‘শুভ-শারদীয়া’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement