shono
Advertisement

চলতি সপ্তাহেই চাকরি হারাবেন ১ হাজার মেটা কর্মী! খরচ কমাতে সিদ্ধান্ত সংস্থার

একধাক্কায় বহু কর্মী কাজ হারাবেন, আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন জুকারবার্গ।
Posted: 12:24 PM Mar 07, 2023Updated: 12:24 PM Mar 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি সপ্তাহেই চাকরি হারাতে চলেছেন মেটার (Meta) ১ হাজার কর্মী। জানা গিয়েছে, ইতিমধ্যেই নানা প্রজেক্টে কর্মরত টিমের নাম চূড়ান্ত করে ফেলেছে মেটা কর্তৃপক্ষ। চলতি সপ্তাহেই তাঁদের ছেঁটে ফেলা হবে। নভেম্বর মাসের পর বিশ্বজুড়ে মোট ১১ হাজার কর্মীকে ছাঁটাই করেছে মেটা। খরচ কমানোর জন্য আরও বেশ কিছু কর্মীকে বরখাস্ত করতে চলেছে তারা।

Advertisement

জানা গিয়েছে, গত নভেম্বর মাস থেকে সংস্থার মোট ১৩ শতাংশ কর্মীকে ছেঁটে ফেলেছে মেটা। কিন্তু বিশ্বব্যাপী মন্দার মাঝে খরচ কমানোর পথে হাঁটছে তারাও। ব্লুমবার্গের সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকটি প্রজেক্ট কর্মরত টিমকে ‘অপ্রয়োজনীয়’ বলে মনে করছে মেটা কর্তারা। তাছাড়াও ম্যানেজারদের প্রস্তাব দেওয়া হয়েছে, তাঁরা যেন মেটার কিছু শেয়ার কিনে নেন।

[আরও পড়ুন: ‘মোদি আসলে শয়তানের বশে থাকা হিন্দু’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ পাক ক্রিকেট অধিনায়কের]

কাজে গতি আনতে মাঝের সারির বেশ কয়েকটি পদই বাতিল করে দেওয়া হবে, বছরের শুরুতেই এমন হুঁশিয়ারি দিয়েছিলেন মেটা কর্তা মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) স্বয়ং। ২০২৩ সালকে দক্ষতার বর্ষ হিসাবে দেখছেন জুকারবার্গ। সেই সঙ্গে কোম্পানির কাজে গতি বাড়াতে চাইছেন তিনি। সংস্থার অন্দরে একটি বৈঠকে জুকারবার্গ বলেছেন, একাধিক পদাধিকারী থাকার কারণে নানা বিষয়ে সিদ্ধান্ত নিতে দেরি হচ্ছে। ফলে একধাক্কায় বহু কর্মী কাজ হারাবেন, সেকথাও জানিয়ে দিয়েছেন তিনি। সেই আশঙ্কা সত্যি করে চলতি সপ্তাহেই কাজ হারাতে চলেছেন এক হাজার মেটা কর্মী।

[আরও পড়ুন: কলকাতা পৌঁছতেই সমর্থকদের ভিড়, জোকা ESI হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement