shono
Advertisement

কাশ্মীর যাওয়ার পথে ট্রেন থেকে রহস্যজনকভাবে নিখোঁজ ১০ ভারতীয় জওয়ান

বর্ধমান থেকে ঝাড়খণ্ডের ধানবাদ স্টেশনের মধ্যেই নিখোঁজ হন জওয়ানরা। The post কাশ্মীর যাওয়ার পথে ট্রেন থেকে রহস্যজনকভাবে নিখোঁজ ১০ ভারতীয় জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 08:50 AM Jun 28, 2018Updated: 09:20 AM Jun 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নিখোঁজ ভারতীয় সেনার জওয়ান। তবে এবার একজন নয়, একসঙ্গে দশজন। একটি বিশেষ সেনা ট্রেনে করে তাঁদের নিয়ে যাওয়া হচ্ছিল কাশ্মীর। ট্রেন থেকেই নিখোঁজ হন তাঁরা। বুধবার ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের বর্ধমান থেকে ঝাড়খণ্ডের ধানবাদ স্টেশনের মধ্যে।

Advertisement

বুধবার ৮৩ জন বিএসএফ জওয়ানকে বিশেষ ট্রেনে জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে নিয়ে যাওয়া হচ্ছিল। মুঘলসরাই রেল স্টেশনে যখন তাঁদের গুনতি চলছিল, তখন দেখা যায় ১০ জনের কোনও হদিশ পাওয়া যাচ্ছে না। মনে করা হচ্ছে বর্ধমান ও ধানবাদ স্টেশনের মাঝখানেই তাঁরা নিরুদ্দেশ হয়েছেন।

[ বিভ্রান্ত করছে ধৃত হান্ডা, মেজর-পত্নী খুনে দাবি পুলিশের ]

মুঘলসরাইয়ের জিআরপি সাব ইন্সপেক্টর জিতেন্দ্র কুমার যাদব একথা স্বীকার করেছেন। বলেছেন, “৮৩ জন বিএসএফ জওয়ানকে বিশেষ ট্রেনে জম্মু ও কাশ্মীর নিয়ে যাওয়া হচ্ছিল। ধানবাদ ও বর্ধমান স্টেশনের মাঝাখানে কোথাও তাঁরা নিরুদ্দেশ হয়েছেন। নিজেদের কমান্ডারকেও তাঁরা জানাননি। আমরা পালিয়ে যাওয়ার একটি রিপোর্ট দায়ের করেছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

ঘটনায় ওই জওয়ানদের কমান্ডার মুঘলসরাই জিআরপি-তে একটি এফআইআর দায়ের করেছেন। সেখানে “ছুটি না থাকা সত্ত্বেও অনুপস্থিতি”-র অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে জওয়ানরা নিজেরাই পালিয়ে গিয়েছেন, নাকি এর পিছনে কোনও জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে, তা এখনও জানা যায়নি।

[ একে ৪৭ রাইফেল-সহ ফের ভারতীয় জওয়ান নিখোঁজ কাশ্মীরে ]

গতকাল একে ৪৭ রাইফেল-সহ এক ভারতীয় জওয়ান নিখোঁজ হওয়ার ঘটনায় সাতসকালে নতুন করে অগ্নিগর্ভ হয়ে উঠল কাশ্মীরের পাম্পোরা৷ ভারত-পাক সীমান্ত প্রহরার কাজ শেষ করে বারাকে ফিরছিলেন রাষ্ট্রীয় রাইফেলসের এক জওয়ান৷ বারাকে ফেরার পথে নিখোঁজ হয়ে যান ওই জওয়ান৷ ভারতীয় সেনার অনুমান, সবার অলক্ষ্যে ওই জওয়ানকে অপহরণ করেছে পাক জঙ্গিরা৷ ইতিমধ্যেই জওয়ানের খোঁজে নাকা-তল্লাশি শুরু হয়েছে৷ হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর তরফে গোটা ঘটনার দায় স্বীকার করা হয়েছে৷ বিবৃতি জারি করে হিজবুল মুজাহিদিনের তরফে জানানো হয়েছে, ভারতীয় সেনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইরফান আহমেদ ধর নামের ওই নিখোঁজ জওয়ান তাদের সংগঠনে যোগ দিয়েছে৷ যদিও, হিজবুল-মুজাহিদিনের এই দাবি মানতে নারাজ সেনা৷ আদৌ ওই জওয়ান জঙ্গি-গোষ্ঠীতে নাম লিখিয়েছেন কি না, তার কোনও প্রমাণও পাওয়া যায়নি৷

The post কাশ্মীর যাওয়ার পথে ট্রেন থেকে রহস্যজনকভাবে নিখোঁজ ১০ ভারতীয় জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement