shono
Advertisement

নির্বাচনের আগে নাশকতায় জেরবার পাকিস্তান, থানায় জঙ্গি হামলায় মৃত ১০ পুলিশকর্মী

তিনদিন পরেই পাকিস্তানে নির্বাচন।
Posted: 12:03 PM Feb 05, 2024Updated: 12:34 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর তিনদিন পরেই নির্বাচন। তার আগেই দেশের নানা প্রান্তে জঙ্গি হামলায় বিধ্বস্ত পাকিস্তান (Pakistan)। সোমবার ভোরবেলায় খাইবার পাখতুনখোয়ার একটি থানায় হামলা চালায় জঙ্গিদের বিশাল দল। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১০ পুলিশকর্মীর। উল্লেখ্য, কয়েকদিন আগেই একটি নির্বাচনী র‍্যালিতে আততায়ীর গুলিতে খুন হন এক ব্যক্তি। সবমিলিয়ে, ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচনের আগে রক্তাক্ত ভারতের পড়শি দেশ।

Advertisement

পাকিস্তান পুলিশ সূত্রে খবর, ডেরা ইসমাইল খান জেলার চৌধান থানায় একযোগে হামলা চালায় ৩০ জন জঙ্গি। তিনদিক থেকে তিনটি দলে ভাগ হয়ে হামলা চালায় তারা। প্রায় আড়াই ঘণ্টা ধরে পুলিশের সঙ্গে তাদের গুলির লড়াই চলে। শেষ পর্যন্ত জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় ১০ জন পুলিশকর্মীর। গুরুতর আহত হয়েছেন আরও ৪ জন। হামলাকারী জঙ্গিদের ধরা গিয়েছে কিনা সেই বিষয়ে কিছুই জানানো হয়নি পাক পুলিশের তরফে। তবে সোমবার ভোর থেকে ওই ঘাঁটির দখল নিয়েছে জঙ্গিরা। 

[আরও পড়ুন: লাগাতার ভারত বিদ্বেষের ‘শাস্তি’? মুইজ্জুর ভাষণ বয়কট মালদ্বীপের প্রধান বিরোধীদের]

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই খাইবার পাখতুনখোয়া প্রদেশে ব্যাপক নাশকতা চালিয়েছে পাক তালিবান-সহ একাধিক জঙ্গিগোষ্ঠী। দেশের সাধারণ নির্বাচন ঘোষণা হতেই আরও বেড়েছে তাদের নাশকতা। মাত্র চারদিন আগেই নির্বাচনী প্রচারে বেরিয়ে খুন হয়েছেন ইমরান খানের দলের নেতা রেহান জাইব খান। খাইবার পাখতুনখোয়ার সিদ্দিকাবাদ ফটক বাজার এলাকায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন তিনি। সেই মিছিলেই অজ্ঞাতপরিচয় আততায়ীরা তাঁকে গুলিতে ঝাঁঝরা করে পালিয়ে যায়। গুলিতে আহত হন আরও তিন পিটিআই সমর্থক। 

ক্রমাগত হিংসার জেরে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিও উঠেছিল একাধিক শিবিরের তরফে। সেই নিয়ে নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসে পাকিস্তানের নির্বাচন কমিশন। সীমান্তের প্রদেশগুলোতে লাগাতার হিংসা সত্ত্বেও নির্বাচন পিছোতে নারাজ কমিশন। তবে ৮ ফেব্রুয়ারি নির্বাচন চলাকালীন আরও নাশকতা হতে পারে বলেই আশঙ্কা ওয়াকিবহাল মহলের। 

[আরও পড়ুন: দাবানলে চিলিতে মৃত শতাধিক, দেশজুড়ে জারি জরুরি অবস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement