shono
Advertisement

হাসপাতালে ১৩ স্কুল ছাত্রী, খাবারে বিষক্রিয়ার জের?

১৩ জনই একই হস্টেলে থাকত।
Posted: 03:41 PM Jan 15, 2024Updated: 03:41 PM Jan 15, 2024

রঞ্জন মহাপাত্র, কাঁথি: হস্টেলের খাবার খেয়ে অসুস্থ ১৩ জন ছাত্রী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ নম্বর ব্লকের তাহালিয়া শোভাময়ী বালিকা বিদ্যালয়ের হস্টেলে। খাদ্যে বিষক্রিয়ার জেরেই এই অসুস্থতা বলে মনে করছেন চিকিৎসকরা। তবে কী থেকে বিষক্রিয়া হয়েছে তা জানতে স্বাভাবিকভাবেই এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে হস্টেলের বাকি আবাসিকদের মধ্যেও।

Advertisement

জানা গিয়েছে, রবিবার রাতের খাওয়া শেষে রোজকার মতো হস্টেলের ছাত্রছাত্রীরা ঘুমিয়ে পড়ে। সোমবার সকালে আচমকা ১৩ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের বমি, পেট ব্যথা শুরু হয়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হস্টেলের দায়িত্বে থাকা কর্মীদের। অসুস্থ পড়ুয়াদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় প্রতাপদিঘি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানেই চিকিৎসা চলছে। মনে করা হচ্ছে, খাবার থেকেই বিষক্রিয়া হয়েছে। 

[আরও পড়ুন: বিমান ছাড়তে দেরি, ঘোষণা শুনেই পাইলটের মুখে সজোরে ঘুসি যাত্রীর! ভাইরাল ভিডিও]

পটাশপুর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি স্বপন মাইতি জানিয়েছেন, “রবিবার পড়ুয়ারা বেড়াতে গিয়েছিল। সেখানে হয়তো বাসি খাবার খেয়েছিল তারা। তা থেকেই বিষক্রিয়া হয়েছে হয়তো। ওই ১৩ জনই একই খাবার খেয়েছিল বলে সন্দেহ।” পাশাপাশি হস্টেল কর্তৃপক্ষকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

[আরও পড়ুন: বিমান ছাড়তে দেরি, ঘোষণা শুনেই পাইলটের মুখে সজোরে ঘুসি যাত্রীর! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement