shono
Advertisement

স্কুলের হস্টেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে মৃত্যু অন্তত ২০ ছাত্রীর

আরও বাড়বে মৃত্যুর সংখ্যা, অনুমান চিকিৎসকদের।
Posted: 10:00 AM May 23, 2023Updated: 10:00 AM May 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুলের হস্টেলের ঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনাস্থলেই পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ২০ জন পড়ুয়ার। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছে আরও বেশ কয়েকজন। শারীরিক অবস্থা খুব খারাপ হওয়ায় বিশেষ বিমানে করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ছয় পড়ুয়াকে। জানা গিয়েছে, মৃতদের বয়স ১২ থেকে ১৮ বছরের মধ্যে। তাদের মধ্যে অধিকাংশই তফসিলি জাতিভুক্ত।

Advertisement

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে গুয়ানায় (Guyana)। মধ্য আমেরিকার এই দেশটির অন্যতম প্রধান শহর মাহদিয়াতেই অবস্থিত মেয়েদের আবাসিক স্কুল। মূলত গ্রামীণ অঞ্চলের তফসিলি জাতির মেয়েরাই এই স্কুলে পড়াশোনা করে বলে জানা গিয়েছে। রবিবার গভীর রাতে আচমকাই আগুন ধরে যায় এই হস্টেলে। প্রবল হাওয়ার দাপটে হুহু করে আগুন ছড়িয়ে পড়ে বলে আগুন নেভাতে সমস্যা হয় দমকলের।

[আরও পড়ুন: প্রয়াত RRR ছবি খ্যাত অভিনেতা, শোক প্রকাশ পরিচালক রাজামৌলির]

আগুন নিয়ন্ত্রণে আসার পরে ঘটনাস্থল থেকেই ১৪জনের ঝলসে যাওয়া মৃতদেহ পাওয়া যায়। আশঙ্কাজনক অবস্থায় আরও বেশ কয়েকজন ছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসা চলাকালীনই তাদের মধ্যে মৃত্যু হয় আরও ৬ জনের। অত্যন্ত সংকটজনক অবস্থায় বিশেষ বিমানে করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ৬ জনকে। রাজধানী জর্জটাউনে তাদের আরও উন্নত চিকিৎসার আওতায় রাখা হবে। তবে মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই অনুমান।

কী করে আগুন লাগল স্কুলের মধ্যে, তার উত্তর মেলেনি কর্তৃপক্ষের তরফে। ইতিমধ্যেই স্কুলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেছেন দেশের প্রধানমন্ত্রী মার্ক ফিলিপস ও শিক্ষামন্ত্রী প্রিয়া মানিকচাঁদ। এই ঘটনার দ্রুত তদন্ত করতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। যদিও এই ঘটনায় সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি। 

[আরও পড়ুন: রাজ্যে ব্যাপক ঝড়বৃষ্টির সম্ভাবনা, তীব্র গরম থেকে বিকেলেই মিলতে পারে রেহাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement