shono
Advertisement

‘সবাই বলো, লক্ষ্মী এলো’, মমতার প্রকল্প নিয়ে ঘরে ঘরে প্রচারে মহিলা তৃণমূল

ঘরে ঘরে মহিলাদের হাতে তুলে দেওয়া হবে বিশেষ পুস্তিকা, যাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি-সহ একাধিক প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে।
Posted: 01:31 PM Mar 28, 2024Updated: 03:42 PM Mar 28, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে নারীকল্যাণে রয়েছে একগুচ্ছ সামাজিক প্রকল্প। আর তাতে হাজার হাজার মহিলা উপকৃত হয়েছেন। সমীক্ষার দাবি অন্তত তেমনই। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সেসব সামাজিক প্রকল্পগুলি নিয়েই লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) মহিলাদের সমর্থন আদায়ে নয়া কর্মসূচি নিয়ে নামতে চলেছে তৃণমূল। ঠিক হয়েছে, বাড়ি বাড়ি প্রচারে যাবে তৃণমূলের মহিলা সংগঠনের সদস্যরা। দলীয় সূত্রে খবর, মালা রায় ও চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে এই সংক্রান্ত আলোচনায় ঠিক হয়েছে, বুথভিত্তিক প্রচার হবে। ঘরে ঘরে মহিলাদের হাতে তুলে দেওয়া হবে বিশেষ পুস্তিকা, যাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি-সহ একাধিক প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। কর্মসূচির পৃথক নামও দেওয়া হয়েছে।

Advertisement

‘আমার বুথে আমি সাথে’, ‘বন্ধন অঞ্চলের জয় তৃণমূলের’, ‘সবাই বলো,লক্ষ্মী এলো’ নামে নতুন তিন কর্মসূচি নিয়ে লোকসভা ভোটের প্রচারে নামছে তৃণমূলের মহিলা সংগঠন (TMC Women Wing)। তার অংশ হিসেবে একেবারে ঘরে ঘরে গিয়ে জনসংযোগের পথে হাঁটছেন নেত্রীরা। বাংলার আমজনতার ঘরে গিয়ে তাঁদের বোঝানো হবে, কীভাবে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মহিলাদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছেন। পাশাপাশি বিজেপির ‘মহিলা বিদ্বেষী’ ও ‘জমিদারি’ মানসিকতার বিষয়ও তুলে ধরা হবে, যাতে তাঁরা ভালো-মন্দের তুলনা করতে পারেন সহজেই। এমনিতেও লোকসভা ভোটে ‘দিদি গ্যারান্টি’ বনাম ‘মোদি গ্যারান্টি’ লাইন সামনে রেখে প্রচার চালাচ্ছে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee) জেলায় জেলায় ‘জনগর্জন সভা’ থেকে সেকথা বলেছেন। আর মহিলা তৃণমূলের প্রচার নীতিও তাই।

[আরও পড়ুন: ফের বেলাগাম দিলীপ, এবার নির্বাচন কমিশনকে ‘মেসোমশাই’ সম্বোধন বিজেপি প্রার্থীর!]

দলীয় সূত্রে জানা গিয়েছে, ‘আমার বুথে আমি সাথে’ এই প্রকল্পে বুথের কর্মীরা বাড়ি বাড়ি যাবেন প্রচারের জন্য। মহিলারা কর্মিসভা করবেন ‘বন্ধন অঞ্চলের জয় তৃণমূলের’ মাধ্যমে। আর ‘সবাই বলো, লক্ষ্মী এলো’র মধ্যে দিয়ে ‘লক্ষ্মীর ভাণ্ডার’-সহ মহিলাদের উন্নয়নে একাধিক সামাজিক প্রকল্পগুলির কথা তুলে ধরা হবে। আসন্ন লোকসভা নির্বাচনে সংসদে পাঠানোর জন্য বাংলার ৪২ জনের মধ্যে ১২ জন মহিলাকে প্রার্থী হিসেবে মনোনীত করেছেন তৃণমূল সুপ্রিমো। এই বিষয়টিও তুলে ধরা হবে মহিলা সংগঠনের প্রচারে। ঘরে ঘরে প্রচারের পাশাপাশি ছোট ছোট সভা, মিছিলের মধ্যে দিয়েও চলবে জনসংযোগ। এর আগের নির্বাচনগুলিতেও মহিলা ভোটারদের কাছে টানতে প্রচারে আলাদা গুরুত্ব দেওয়া হয়েছিল। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

[আরও পড়ুন: মিরজাফরের পাশে ছিলেন রাজা কৃষ্ণচন্দ্র! পূর্বপুরুষের ‘গদ্দারি’ নিয়ে বিপাকে পদ্মপ্রার্থী রাজমাতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement