shono
Advertisement

ভোটপ্রচারে নেমে ‘ভালোবাসার চোট’ পেলেন দেব! দাসপুরে শ্রমিকদের পাশে দাঁড়াতে গিয়ে ডানহাতে আঘাত

বুধবার দাসপুরে পুড়ে যাওয়া ধূপ কারখানা দেখতে যান ঘাটালে তারকা প্রার্থী দেব। সেখানে বসেই শ্রমিক পরিবারগুলির সঙ্গে কথা বলতে গিয়ে ভিড়ের চাপে ডানহাতে সামান্য চোট পান। বলেন, ''এটা মানুষের ভালোবাসার চোট।''
Posted: 04:27 PM Mar 14, 2024Updated: 05:08 PM Mar 14, 2024

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: অনেক টানাপোড়েনের পর রাজনীতি থেকে দূরে নয়, বরং নির্বাচনী লড়াইয়ে নেমেছেন ঘাটালের তারকা তৃণমূল প্রার্থী দেব (Dev)। ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়ন করার কথা তিনি আদায় করে নিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রীর কাছ থেকে। আর তার পরই ব্রিগেডের সভা থেকে চব্বিশের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Polls) ঘাটাল কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে দেবের নাম ঘোষণা করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার থেকে নিজের সংসদীয় এলাকায় প্রচারে নামলেন তারকা প্রার্থী দেব। আর প্রচারে নেমেই রাতারাতি সর্বহারা শ্রমিকদের সঙ্গে দেখা করতে গেলেন তিনি। দাসপুরে (Daspur) পুড়ে যাওয়া ধূপ কারখানা দেখে সেখানে বসেই শ্রমিক পরিবারগুলির সঙ্গে দেখা করলেন। রাজ্য সরকারের সঙ্গে কথা বলে তাঁদের আর্থিক সাহায্য দেওয়া ও সবরকম আশ্বাস দেওয়ার কথা বলেন তারকা তৃণমূল প্রার্থী। মানুষের ভিড়ের মাঝে ডানহাতে সামান্য় চোটও পেলেন দেব। তবে যন্ত্রণা তেমন নেই। দেবের কথায়, ”এটা মানুষের ভালোবাসার চোট।”

Advertisement

মঙ্গলবার মধ্যরাতে পশ্চিম মেদিনীপুরের দাসপুরের রফিকগঞ্জে দীর্ঘদিনের পুরনো এক ধূপ কারখানায় বিধ্বংসী আগুন (Fire) লাগে। রাত প্রায় আড়াইটে নাগাদ আচমকা নিরাপত্তারক্ষীরা দেখতে পান দাউ দাউ করে জ্বলছে কারখানাটি। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। একে একে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৬ টি ইঞ্জিন। ততক্ষণে আগুন ছড়িয়ে যায় সংলগ্ন সাবান কারখানাতেও। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন আয়ত্তে আনার কাজ। কিন্তু বুধবার সকাল ৯টার পরও আগুন নিয়ন্ত্রণে আসেনি। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে কারখানাটি।

[আরও পড়ুন: তর্ক হবে বলে পোডিয়াম, আসলেন না বিজেপির কেউ, ‘হাটে হাঁড়ি ভেঙেছি’, দাবি অভিষেকের]

আর বৃহস্পতিবার প্রচারে নেমে দাসপুরের সেই পুড়ে যাওয়া কারখানা দেখতে গেলেন এলাকার বিদায়ী সাংসদ তথা প্রার্থী দেব। সর্বহারা প্রায় ২৩৭ জন শ্রমিক পরিবারের সঙ্গে দেখা করেন। জানান, রাজ্য সরকার তাঁদের পাশে রয়েছে। প্রতি মাসে আপাতত ২৫০০ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে। রাজ্য সরকারের সঙ্গে তিনি কথা বলেছেন বলে জানান দেব। কারখানা ফের যাতে গড়ে ওঠে তার জন্য রাজ্য সরকার সবরকমভাবে পাশে থাকবে, এই আশ্বাস দেন তারকা প্রার্থী। শ্রমিক পরিবারগুলিও তাঁকে কাছে পেয়ে নিজেদের দুর্দশার কথা বলেন। সব মন দিয়ে শোনেন দেব।

[আরও পড়ুন:‘দেব মিথ্যেবাদী, কাটমানির সাংসদ’, প্রচারে বেরিয়ে নজিরবিহীন আক্রমণে হিরণ]

জানা যাচ্ছে, এদিন ঘাটালে একটি প্রচার মিছিল করবেন দেব। তার পর কার্যালয়ে দলীয় কর্মীদের সঙ্গে বসে নির্বাচনী রণকৌশল ঠিক করবেন। এই কেন্দ্রে দেবের প্রতিদ্বন্দ্বী গেরুয়া শিবিরের আরেক তারকা প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। তবে ধারে-ভারে হিরণের চেয়ে দেব অনেকটাই এগিয়ে বলে মত রাজনৈতিক মহলের।

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার