shono
Advertisement

হোম থেকে নিখোঁজ ২৬ নাবালিকা! অভিযোগ ধর্ম পরিবর্তনের, তোলপাড় মধ্যপ্রদেশে

রাজ্য সরকারকে নালিশ শিশু সুরক্ষা কমিশনের।
Posted: 09:29 PM Jan 06, 2024Updated: 09:33 PM Jan 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাঞ্চল্যকর সংবাদে তোলপাড় মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাজধানী ভোপাল (Bhopal)। সেখান একটি গার্লস হোম থেকে নিখোঁজ ২৬টি মেয়ে। পারওয়ালিয়া থানা এলাকার ওই হোমে ছিল ৬৮ জন নাবালিকা। সম্প্রতি হোমে গিয়ে তাদের মধ্যে ৪১ জনের সন্ধান পান জাতীয় শিশু সুরক্ষা কমিশনের কর্তারা। কোথায় গেল বাকি ২৬ জন? এখনও পর্যন্ত তার হদিশ মেলেনি। এর মধ্যেই উঠেছে মেয়েদের ধর্ম পরিবর্তনের অভিযোগ।

Advertisement

শিশু সুরক্ষা কমিশন সূত্রে জানা গিয়েছে, হোমের মেয়েদের বয়স ৬ থেকে ১৮-র মধ্যে। তাদেরই ২৬ জনের হদিশ মিলছে না। এমনকী এই বিষয়ে কোনও রেকর্ডও রাখেনি হোম কর্তৃপক্ষ। উল্লেখ্য, আঁচল মিশনারি অর্গানাইজেশন নামে এক খ্রিষ্টান সংস্থা শিশু গার্লস হোমটি চালায়। মূলত গুজরাট, ঝাড়খণ্ড, রাজস্থান, এবং মধ্যপ্রদেশের মেয়েরা এই গার্লস হোমে থাকে। আগেও হোমটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছিল। তবে এবারের অভিযোগ গুরুতর।

 

[আরও পড়ুন: আলবিদা ওয়ার্নার, বিদায়বেলায় খুদে সমর্থককে হেলমেট-গ্লাভস উপহার অজি তারকার]

ইতিমধ্যে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্কা কানুনগো মধ্যপ্রদেশের মুখ্যসচিবকে চিঠি দিয়ে মেয়েদের নিখোঁজ হওয়ার বিষয়টি জানিয়েছেন। তদন্ত জানা গিয়েছে, গার্লস হোমটি নিবন্ধিত নয়। এর মধ্যেই ২৬ জন মেয়ের নিখোঁজ হওয়ার ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছে। যদিও এই বিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করেনি কর্তৃপক্ষ। প্রশ্ন উঠছে, কেন? রাজ্য শিশু কমিশনের সন্দেহ, ওই হোমে শিশুদের ধর্মান্তরিত করা হত। ইতিমধ্যে মামলা দায়ের হয়েছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

 

[আরও পড়ুন: ভিতরে জলরাশির শব্দ, পাশে খেলে বেড়াবে মাছ, গঙ্গার নিচে মেট্রো সফর যেন অ্যাকোয়ারিয়াম!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement