shono
Advertisement

সিলিন্ডার ফেটে চিনের এক রেস্তরাঁয় ভয়াবহ বিস্ফোরণ! প্রাণ হারালেন ৩১ জন

ড্রাগন বোট ফেস্টিভ্যালের জন্য তৈরি হচ্ছিল ইনচুয়ান শহর।
Posted: 11:36 AM Jun 22, 2023Updated: 02:45 PM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ড্রাগন বোট ফেস্টিভ্যালের জন্য তৈরি হচ্ছিল ইনচুয়ান শহর। লোক জমায়েতও হচ্ছিল। কিন্তু উৎসব উদযাপনের আগেই প্রাণ হারালেন ৩১ জন। আহত অনেকেই। আহতদের মধ্যে সাত জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে উত্তর-পশ্চিম চিনের নিংজিয়ার এক রেস্তরাঁয়। গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাটি ঘটে। 

Advertisement

চিনের এক সংবাদ সংস্থা জানিয়েছে, বুধবার ‘ড্রাগন বোট ফেস্টিভাল’- এর আগে নিংজিয়ার ইনচুয়ান শহরে প্রচুর মানুষ একত্রিত হয়েছিলেন। স্থানীয় সময় রাত ৮টা ৪০মিনিটে বাস্টলিন স্ট্রিটের এক বারবিকিউ রেস্তরাঁয় বিস্ফোরণ হয়। সেই সময় সেখানে উৎসব উৎযাপনের প্রস্তুতি চলছিল। দুর্ঘটনাটি যে অঞ্চলে ঘটেছে সেখানে মূলত মুসলিম সম্প্রদায়ের বসবাস বেশি। বিস্ফোরণের মূল কারণ তরল পেট্রোলিয়াম গ্যাস লিক হওয়া। এর জেরেই প্রাণহানির ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: সবুজ হিরে, চন্দনকাঠের বাক্স, বাইডেন ও মার্কিন ফার্স্ট লেডিকে তাক লাগানো উপহার মোদির]

বর্তমানে আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে কেউ কেউ রেস্তরাঁর ভাঙা কাচেও জখম হয়েছেন। দুর্ঘটনার পরেই চিনের প্রেসিডেন্ট জিংপিং আহতদের যাতে দ্রত চিকিৎসা করা হয়, সেই অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে সমস্ত গুরুত্বপূর্ণ সেক্টরগুলিতে নিরাপত্তার বিষয়ে বিশেষ নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন।

তবে এই রেস্তরাঁটির ঘটনাই প্রথম নয়। গ্যাস ও বিভিন্ন রাসায়নিক পদার্থের বিস্ফোরণের ফলে এমন দুর্ঘটনা চিনে আগেও বহুবার ঘটেছে। ২০১৫ সালে তিয়ানজিং-এ এই রকমই এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ১৭৩ জন। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, নিরাপত্তার দিক দিয়ে সমস্ত পদক্ষেপ করা হলেও এমন ধরনের ঘটনা প্রায়শই ঘটছে।

[আরও পড়ুন: ওয়েস্ট ব্যাংকে হামাস জঙ্গির গুলিতে নিহত ৪, বদলার আগুনে জ্বলছে ইজরায়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement