shono
Advertisement
Ahmedabad

বোমাতঙ্কের মাঝেই আহমেদাবাদ বিমানবন্দরে গ্রেপ্তার ৪ ISIS জঙ্গি

সন্দেহভাজন ওই ৪ জঙ্গি শ্রীলঙ্কার বাসিন্দা বলে জানা গিয়েছে।
Published By: Amit Kumar DasPosted: 03:42 PM May 20, 2024Updated: 04:18 PM May 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই বোমা মেরে আহমেদাবাদ বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সেই বিমানবন্দর থেকেই ৪ আইএসআইএস জঙ্গিকে (ISIS Terrorist) গ্রেপ্তার করল গুজরাট পুলিশ। লোকসভা নির্বাচনের মাঝেই গুজরাটের (Gujarat) মাটিতে ৪ জঙ্গির গ্রেপ্তারির ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, সন্দেহভাজন ওই ৪ জঙ্গি শ্রীলঙ্কার বাসিন্দা।

Advertisement

জানা গিয়েছে, গোপন খবরের ভিত্তিতে আহমেদাবাদের সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরে প্রস্তুতি নিয়েই ছিল গুজরাট পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড (ATS)। তারা বিমানবন্দরে পা রাখতেই ৪ জঙ্গিকে গ্রেপ্তার করে তদন্তকারীরা। গ্রেপ্তারের পর তাদের জিজ্ঞাসাবাদের জন্য অজ্ঞাতপরিচয় কোনও জায়াগায় নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, দেশে বড় কোনও জঙ্গি হামলা চালানোর ছক কষছিল এই ৪ জঙ্গি। সেই লক্ষ্যেই শ্রীলঙ্কা থেকে চেন্নাই হয়ে আহমেদাবাদে আসে তারা। যদিও নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনোর আগেই বিমানবন্দরে গ্রেপ্তার করা হয় ৪ জনকে।

[আরও পড়ুন: CCTV ফুটেজ বাজেয়াপ্তর পর এবার স্বাতীর পোশাক পাঠানো হল ফরেনসিক তদন্তে]

পাশাপাশি তদন্তকারিদের তরফে জানা গিয়েছে, সন্দেহভাজন ৪ জঙ্গি পাকিস্তানের নির্দেশে ভারতে কাজ করত। পাকিস্তানের তরফে নয়া কোনও নির্দেশের অপেক্ষায় ছিল তারা। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে সোমবার ওই জঙ্গিদের গ্রেপ্তার করা হয়। প্রসঙ্গত, গুজরাটের মাটিতে এটিএসের এহেন অভিযান এই প্রথমবার নয়, এর আগে এক গোপন অভিযানে ৫ সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেপ্তার করে এটিএস। পাশাপাশি গত মার্চ মাসে বাংলাদেশ থেকে ভারতে আসা ২ আইএস জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: তাজমহলের পাশে মসজিদের ভিতর থেকে উদ্ধার যুবতীর অর্ধনগ্ন দেহ, ছড়াল তীব্র চাঞ্চল্য]

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশের একাধিক বিমানবন্দরে বোমা হামলার হুমকি দিয়েছিল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। সেই ঘটনার পর কড়া সতর্কতা জারি করা হয় দেশের সব বিমানবন্দরে। সেই ঘটনার সঙ্গে গ্রেপ্তার হওয়া জঙ্গিদের কোনও যোগ রয়েছে কীনা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের মাঝে গুজরাট থেকে ৪ জঙ্গির গ্রেপ্তার স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement