shono
Advertisement

চারদিনে ৪ বার! ফের বদল বিধাননগরের কমিশনার

নয়া কমিশনার লক্ষ্মীনারায়ণ মীনা। The post চারদিনে ৪ বার! ফের বদল বিধাননগরের কমিশনার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:56 PM May 29, 2019Updated: 03:15 PM May 30, 2019

ক্ষীরোদদীপ্তি ভট্টাচার্য: চারদিনে ৪ বার। বুধবার ফের বদল বিধাননগরের পুলিশ কমিশনার পদে। এই নিয়ে চতুর্থবার বদল। আদর্শ আচরণবিধি উঠতেই বিধাননগরের সিপি পদে জ্ঞানবন্ত সিংকে ফিরিয়ে আনে রাজ্য সরকার। কিন্তু পরেরদিনই তাঁর বদলে নিশাদ পারভেজকে বসানো হয়। কিন্তু আবার তার পরেরদিন নবান্নের তরফে সিপি পদে ভরতলাল মীনার নাম ঘোষণা করা হয়। বুধবার ফের বদল করা হয়। এবার নবান্ন জানিয়েছে, বিধাননগরের সিপি পদে বসছেন লক্ষ্মীনারায়ণ মীনা। বদল করা হয়েছে বারাকপুরের সিপি পদেও। আদর্শ আচরণবিধি উঠতেই আইপিএস সুনীল কুমার চৌধুরিকে সরিয়ে সেই জায়গায় দেবেন্দ্রপ্রকাশ সিংকে আনা হয়। কিন্তু বুধবার তাঁর বদলে বারাকপুরের সিপি করা হল তন্ময় রায়চৌধুরিকে। এর আগে উত্তর ২৪ পরগনা জেলার পুলিশ সুপার পদে কাজ করেছেন তন্ময়বাবু।

Advertisement

প্রসঙ্গত, লোকসভা নির্বাচন শেষ হওয়ার পর আদর্শ আচরণবিধি উঠতেই রাজ্যের পুলিশমহলে বড়সড় রদবদল করে রাজ্য। নির্দেশিকা জারি করে বিভিন্ন পদে বদল করা হয়। গত চারদিনে ৪৩ জন আইপিএসকে বদলি করা হয়েছে। সরানো হয়েছে ১৮ জন আইএএস আধিকারিককে। ভোটে খারাপ ফলের জেরে রাজ্যের পুলিশ প্রশাসনের উপর প্রভাব পড়তে পারে বলে আগেই আভাস ছিল রাজনৈতিক মহলে। ঠিক তেমনটাই হল বাস্তবে। প্রথমেই এডিজি সিআইডি পদে ফেরানোর নির্দেশিকা জারি করে রাজ্য। রাজেশ কুমারকে সরিয়ে কলকাতার পুলিশ কমিশনার পদে ফেরানো হয় অনুজ শর্মাকে। বিভিন্ন জেলার পুলিশ সুপার পদেও ভোটের আগে যাঁরা ছিলেন তাঁদের ফিরিয়ে আনার নির্দেশিকা জারি করে নবান্ন।

The post চারদিনে ৪ বার! ফের বদল বিধাননগরের কমিশনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement