shono
Advertisement

কমতে কমতে ফের লাফিয়ে বাড়ছে সংক্রমণ, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত পাঁচশোরও বেশি

গত ২৪ ঘণ্টায় কোভিডজয়ীর সংখ্যাও সামান্য কমেছে। The post কমতে কমতে ফের লাফিয়ে বাড়ছে সংক্রমণ, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত পাঁচশোরও বেশি appeared first on Sangbad Pratidin.
Posted: 06:44 PM Jun 27, 2020Updated: 06:57 PM Jun 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সংক্রমিতের সংখ্যা ৫০০ ছাড়াল। শনিবার বিকেলে প্রাপ্ত রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, একদিনে বাংলায় (West Bengal) করোনা আক্রান্ত (Covid-19 positive) হয়েছেন ৫২১ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৫৪২।  বলাইবাহুল্য, সংক্রমণের এই বৃদ্ধির হার চিন্তা বাড়াচ্ছে। ইতিমধ্যে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছুঁইছুঁই।  প্রসঙ্গত, এর মধ্যে বাংলা.য় সক্রিয় আক্রান্ত ৫ হাজার ২৯৩ জন। চিন্তা বাড়িয়েছে  রাজ্যে মৃত্যুর সংখ্যাও। 

Advertisement

এদিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Health and Family Welfare Ministry)  জানিয়েছিল, দেশের মোট করোনা আক্রান্তের ৮৫ শতাংশ আটটি রাজ্যে ছড়িয়ে রয়েছে। এই আটটি রাজ্যেই মৃত্যুর হার বেশি। উদ্বেগজনক তথ্য হল, এই সাত রাজ্যের তালিকায় নাম রয়েছে পশ্চিমবঙ্গেরও। আর সেই সেই উদ্বেগ যে একেবারে অমূলক নয়, তা শনিবারের পরিসংখ্যানে স্পষ্ট। 

[আরও পড়ুন : উদ্বেগজনক করোনা সংক্রমণের হার, সম্পূর্ণ লকডাউন ঘোষণা মিরিকে]

গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত ৫২১ জন।  ফলে রাজ্যে করোনা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬,৭১১ জন। চিন্তা বাড়াচ্ছে কলকাতার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহানগরে সংক্রমিত হয়েছেন ১৪১ জন। যা রাজ্যে সর্বোচ্চ। এই একই সময়ে রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ করোনা আক্রান্তের। ফলে বাংলায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬২৯ জন। কেন্দ্র বলছে, ওই আটটি রাজ্যই দেশের মধ্যে ৮৭ শতাংশ মৃত্যুর সাক্ষী থাকছে। তবে তালিকায় থাকা বাকি রাজ্যগুলির চেয়ে এ রাজ্যে সংক্রমণ অনেকটাই কম। স্বস্তিদায়ক বিষয় হল, গত ২৪ ঘণ্টায় রাজ্যের ছয় জেলায় নতুন করে কেউ আক্রান্ত হননি। 

[আরও পড়ুন : কোভিড-মুক্তির প্রার্থনা, বিপত্তারিণীর সঙ্গে এবার পূজিত ‘করোনা দেবী’ও!]

এত উদ্বেগের মধ্যেও এতদিন আশা জাগাচ্ছিল সুস্থতার হার। কিন্তু গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হওয়ার সংখ্যাও সামান্য কমেছে। শুক্রবার সন্ধের বুলেটিন অনুযায়ী,  একদিনে সুস্থ হয়েছিলেন ৩৪৫ জন।  সেক্ষেত্রে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫৪ জন। ফলে রাজ্যে কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০, ৭৮৯ জন। রাজ্যে সুস্থতার হার ৬৪.৫৬ শতাংশ। 

The post কমতে কমতে ফের লাফিয়ে বাড়ছে সংক্রমণ, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত পাঁচশোরও বেশি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার