shono
Advertisement

জেলেনস্কির শহরে মিসাইল হামলা রুশ ফৌজের, মৃত অন্তত ৬

আহত ৭৫ জন।
Posted: 11:33 AM Aug 01, 2023Updated: 11:35 AM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জন্মস্থানে মিসাইল হামলা রুশ সেনার। সোমবার ইউক্রেনের ক্রিভি রিহ শহরে দু’টি মিসাইল হামলা চালায় রাশিয়া। যার জেরে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় জনের। আহত ৭৫ জন।

Advertisement

গতকাল অর্থাৎ সোমবার ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লিমেঙ্কো জানিয়েছিলেন, ক্রিভি রিহ শহরে দু’টি রুশ মিসাইল আছড়ে পড়ে। যার মধ্যে একটি ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ে এক বহুতলে। অন্যটি আঘাত হানে একটি বিশ্ববিদ্যালয়ে। রাশিয়ার এই আক্রমণে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ছয় জন। যার মধ্যে দশ বছরের একটি শিশু ও তার মা রয়েছেন। আহত হয়েছেন ৭৫ জন।  

[আরও পড়ুন: ‘নট ফাউন্ড’, সরকারি ওয়েবসাইট থেকে উধাও প্রাক্তন চিনা বিদেশমন্ত্রী কিং গ্যাংয়ের ছবি-তথ্য]

এই বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, “এই ঘটনায় কয়েকজনের মৃত্যু হয়েছে। আহতও হয়েছেন অনেকে। রাশিয়া ইচ্ছে করে শান্তিপূর্ণ শহর ও জনবসতিপূর্ণ এলাকায় হামলা চালাচ্ছে।” তাৎপর্যপূর্ণভাবে, এই ক্রিভি রিহ শহরটি জেলেনস্কির জন্মস্থান। এইখানেই তাঁর বেড়ে ওঠা।

প্রসঙ্গত, দেড় বছর ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। যত দিন যাচ্ছে ততই ঝাঁজাল হচ্ছে যুদ্ধ পরিস্থিতি। রাশিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে রুখে দাড়াচ্ছে জেলেনস্কির ‘লিলিপুট বাহিনী’। তবে ‘কাউন্টার অফেন্সিভ’ বা পালটা আক্রমণের পথ খুব একটা সহজ হচ্ছে না তাদের জন্য। রাশিয়ার কড়া প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে বারবার। ফ্রন্টলাইনে তীব্র লড়াই চলছে। ফলে ক্রমেই রক্তক্ষয়ী হয়ে উঠছে দুই দেশের সংঘাত।

[আরও পড়ুন: ‘লং লিভ পুতিন’, হাজার হাজার মানুষের হুঙ্কারে কাঁপল নাইজারের ফরাসি দূতাবাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement