shono
Advertisement

‘জোর করে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী নিতে দেওয়া হয়নি’, বিস্ফোরক দিলীপ, পালটা ফিরহাদের

কী বললেন ফিরহাদ?
Posted: 04:05 PM Feb 16, 2022Updated: 05:22 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: গীতশ্রীর মৃত্যুর পর থেকেই নতুন করে উসকে উঠেছে পদ্মশ্রী প্রত্যাখ্যান প্রসঙ্গ। এ বিষয়ে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার সন্ধ্যা মুখোপাধ্যায়ের পদ্মশ্রী প্রত্যাখ্যানের ঘটনায় রাজ্যকেই দায়ী করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বললেন, “জোর করে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী নিতে দেওয়া হয়নি।” পালটা দিলেন ফিরহাদ হাকিম।

Advertisement

দীর্ঘদিন অসুস্থ থাকার পর মঙ্গলবার সন্ধেয় প্রয়াত হন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। তারপর থেকে অনেকেই দাবি করেছেন, পদ্মশ্রী ইস্যুতে মানসিক চাপের কারণেই এই পরিণতি হয়েছে শিল্পীর। এই প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শিল্পীর প্রয়াণে শোকপ্রকাশ করে তিনি বলেন, “সন্ধ্যা মুখোপাধ্যায়কে জোর করে পদ্মশ্রী সম্মান নিতে দেয়নি রাজ্য। তৃণমূল নিজেদের স্বার্থে ওনাকে এই সম্মান থেকে বঞ্চিত করেছে। ওনার মতো শিল্পীকে শেষ বয়সে রাজনীতির শিকার হতে হল। এখনও পর্যন্ত আমরা কোনও ভিডিও দেখিনি, যেখানে তিনি বলেছেন যে পদ্মশ্রী প্রত্যাখ্যান করতে চান। অডিও বার্তাও পাইনি। তৃণমূল নেতারাই কেবলমাত্র এমনটা দাবি করছেন।” দিলীপের অভিযোগ, “গুণীজনদের নিয়ে রাজনীতি করছে তৃণমূল।”

[আরও পড়ুন: কোচবিহারে বীর চিলা রায়ের ১৫ ফুট উঁচু মূর্তি উন্মোচন করবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

বিজেপি নেতার এই মন্তব্যের পালটা দিয়েছেন ফিরহাদ। তিনি বলেন, “এসব বলে ওনারা প্রমাণ করছেন যে রাজনৈতিকভাবে কতটা হীন তাঁরা। শিল্পীর মৃত্যুর দিনেও রাজনীতি করছে। কেন্দ্র তো ওনাকে নিয়ে আগেই রাজনীতি করেছে। আজকের দিনে এসব নিয়ে কিছু বলতেই চাই না। আমরা শোকাহত। মমতাদি খুব কষ্টের মধ্যে রয়েছেন। এখন এসব প্রসঙ্গে আলোচনা করতেই চাই না।”

উল্লেখ্য, এদিনই পদ্মশ্রী ইস্যুতে সন্ধ্যা মুখোপাধ্যায় ব্যথিত হওয়ার প্রসঙ্গে মুখ খুলছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, “অনেক দিয়েছেন। কিন্তু জীবনে কিছুই পাননি। মানুষের ভালবাসা একটা পদ্মশ্রীতে হয় না। কিন্তু ওনার অনেক আগে আরও বড় সম্মান পাওয়ার ছিল। শেষ বয়সে ধাক্কা খেলেন। চরম অপমানিত বোধ করেছেন।”

[আরও পড়ুন: তৃণমূলকে ভোট দেওয়ার আরজি জানিয়ে লিফলেট বিলি বিজেপি প্রার্থীর! অস্বস্তিতে গেরুয়া শিবির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার