shono
Advertisement

আশ্চর্য উপহার! জন্মদিনে পার্কে বেড়াতে গিয়ে বিরাট হিরের টুকরো পেল ৭ বছরের মেয়ে

কোথা থেকে এল হিরে?
Posted: 08:06 PM Sep 10, 2023Updated: 08:09 PM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাউল দর্শন বলে “সামান্যেই থাকে অসামান্য”। ফালতু ছাইয়ে ঢাকা থাকতেই পারে “অমূল্য রতন”। সাত বছরের জন্মদিনে তেমন এক অভিজ্ঞতা হল আমেরিকার (America) এক শিশুকন্যার। উৎসবের দিনে পরিবারের সঙ্গে স্থানীয় পার্কে বেড়াতে গিয়েছিল সে। সেখানে কুড়িয়ে পেল বড়সড় একটি হিরের টুকরো। সকলে বলছেন, এর চেয়ে ঝলমলে উপহার হতেই পারে না। কিন্তু প্রশ্ন হল, পার্কে হিরে এল কোথা থেকে?

Advertisement

ঘটনাটি গত ১ সেপ্টেম্বরের। জন্মদিনে আরকানসাসের সরকারি পার্কে বাবা এবং দিদার সঙ্গে বেড়াতে গিয়েছিল সাত বছরে ‘বার্থ ডে গার্ল’ ব্রাউন। তখনই ঘাসের মধ্যে লুকিয়ে থাকা মটর দানা সাইজে হিরের টুকরো খুঁজে পায় সে। পার্ক কর্তৃপক্ষের দাবি, এটি এই পার্কে খুঁজে পাওয়া দ্বিতীয় বৃহত্তম হিরে। বাদামি রঙের হিরের টুকরোর ওজন ২.৯৫ ক্যারেট। এর আগে গত মার্চে মিলেছিল ৩.২৯ ক্যারেটের একটি হিরের টুকরো।

[আরও পড়ুন: ভারত না ইন্ডিয়া, সংখ্যাতত্ত্বের নিরিখে কোন নামটি দেশের জন্য অধিক মঙ্গলজনক?]

আরকানসাসের বিখ্যাত পার্কে রোজই হিরের টুকরো খুঁজে পান ঘুরতে আসা মানুষ। আজ অবধি ৭৫ হাজার হিরের টুকরো মিলেছে পার্ক চত্বর থেকে। এর পিছনে নির্দিষ্ট কারণ রয়েছে। আসলে ওই এলাকায় ছিল একটি হিরের খনি। ১৯২৪ সালে আমেরিকার সবচেয়ে বড় হিরে পাওয়া গিয়েছিল ও খনি থেকেই। পরবর্তীকালে এলাকায় তৈরি হয় একটি সরকারি পার্ক। সেখানেই সব পেয়েছির আসর এখন! যাকে হিরের পার্ক বললে ভুল বলা হয় না।

[আরও পড়ুন: ২০০ ঘণ্টায় ৩০০ বৈঠক, জি-২০-তে যুদ্ধবিরোধী ঘোষণাপত্রের নেপথ্যে এই ৫ কূটনৈতিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার