shono
Advertisement

চিকিৎসায় গাফিলতির অভিযোগ, মানিকতলার নার্সিংহোমে ৮ বছরের শিশুর মৃত্যু

'জ্বরে পুড়ে যাচ্ছিল গা, মেলেনি চিকিৎসা', অভিযোগ পরিবারের।
Posted: 09:13 AM Nov 18, 2021Updated: 03:57 PM Nov 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসায় ‘গাফিলতি’। মানিকতলার (Maniktala) নার্সিংহোমে ৮ বছরের শিশুর মৃত্যু। আর বুধবার সন্ধের এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়ায় মানিকতলা এলাকায়। পরিবারের অভিযোগ, নার্সিংহোমের চিকিৎসকের ‘ভুল’ চিকিৎসার বলি হল তাঁদের ৮ বছরের মেয়েটি। অভিযোগ উঠেছে নার্সিংহোমের নার্সদের বিরুদ্ধেও। নার্সিংহোমের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে ক্ষুধ্ব পরিবার। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও অভিযোগ মানতে নারাজ নার্সিংহোম কর্তৃপক্ষ। 

Advertisement

মানিকতলার বাসিন্দা সৃজা দত্ত। বয়স ৮ বছর। দিন দুয়েক ধরে জ্বরে ভুগছিল সে। কিছুতেই কমছিল না জ্বর। খুদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার সন্ধেয় স্থানীয় নার্সিংহোমে ভরতি করেন পরিবারের সদস্যরা। বুধবার সন্ধে সেই খুদের মৃত্যুকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভ দেখান পরিবারের সদস্যরা।

[আরও পড়ুন: জন্মদাতা হলেই পিতার অধিকার নয়, একরত্তিকে পালক প্রতিবেশীর কাছেই রাখার সিদ্ধান্ত হাই কোর্টের]

পরিবারের অভিযোগ, “জ্বর বাড়তে থাকলেও কোনও চিকিৎসা করেননি চিকিৎসকেরা। বারবার বলা সত্ত্বেও কোনও বিশেষজ্ঞ সৃজাকে দেখেনি। বুধবার সকাল থেকে তার পেট ফুলতে শুরু করে। চিকিৎসককে জানালেও তারা প্রথমে কোনও ওষুধ দেয়নি। পরে শুধুমাত্র ব্যথা কমানোর ওষুধ দেয়। তাও সেই ওষুধ দেওয়ার কোনও লিখিত নির্দেশ দেননি চিকিৎসক।” এমনকী, সন্ধের দিকে মেয়ের অবস্থার অবনতি হওয়া সত্ত্বেও তাঁদের মেয়ের কাছে যেতে দেওয়া হয়নি বলে অভিযোগ। ছিলেন না কোনও চিকিৎসকও। এমনই অভিযোগ পরিবারের।

পরিবারের এক সদস্য জানান, সৃজার গলা শুকিয়ে যাচ্ছিল। জল চাইছিল। অথচ সেই জল দেওয়ার মতো কোনও নার্স বা স্বাস্থ্যকর্মী ছিলেন না। জল না পেয়ে পরে অক্সিজেনের অভাবে সৃজার মৃত্যু হয় বলে দাবি পরিবারের। মৃত্যুর পরই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। শুরু করেন বিক্ষোভ। তাঁদের সঙ্গে স্থানীয় বাসিন্দারাও যোগ দেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও রোগীর পরিবারের অভিযোগ অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ভিনরাজ্যের যাত্রীদের জন্য সুখবর, এবার কলকাতা বিমানবন্দরের লাউঞ্জেই মিলবে বিলিতি মদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement