shono
Advertisement
Delhi Rain

অতিবৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, নালায় ভেসে গেল মা ও শিশু! মোট মৃত ৯

গুরুগ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের।
Published By: Kishore GhoshPosted: 10:05 AM Aug 01, 2024Updated: 01:15 PM Aug 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথাও অতিবৃষ্টি, কোথাও হড়পা বান, কোথাও বা ভূমি ধস। বর্ষার মরসুমে দুর্যোগে বিপর্যস্ত দেশের বিভিন্ন প্রান্ত। রাজধানী দিল্লি (Delhi) একটানা বৃষ্টিতে জলে ভাসছে। বুধবার সারা দিনের বৃষ্টিতে জলমগ্ন দিল্লি, গুরুগ্রাম, নয়ডার বিস্তীর্ণ অংশ। বৃহস্পতিবারও থামার নাম নেই বর্ষার। এর জেরে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ জনের। দিল্লিতে নিকাশি নালায় ভেসে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে মা ও শিশুর। মোট মৃত ৪। গুরুগ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩। গ্রেটার নয়ডায় মৃত্যু হয়েছে ২ জনের।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১০৮ মিমি বৃষ্টি হয়েছে দিল্লিতে। যা গত ১৪ বছরে জুলাই মাসে একদিনে সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড ভেঙে দিয়েছে। রাজধানীতে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। নিরাপত্তার কারণে নাগরিকদের ঘরে থাকতে বলা হয়েছে। একটানা বৃষ্টির কারণে ১ আগস্ট, বৃহস্পতিবার রাজধানীর সমস্ত স্কুল বন্ধ থাকবে বলে নির্দেশ দিয়েছেন দিল্লির শিক্ষামন্ত্রী আতিশী। গোটা দিল্লিতে যানবাহন ব্যবস্থায় বড় প্রভাব পড়েছে। অস্বস্তিকর ট্রাফিক জ্যাম তৈরি হয়েছে গুরুগ্রাম, নয়ডা, গাজিয়াবাদ এবং ফরিদাবাদে। রাজধানীতে একাধিক বাড়ি, দেওয়াল ধসে পড়ারও খবর মিলছে।

 

[আরও পড়ুন: ‘সংসদে একবারও ভুমিধসের কথা বলেননি কেন?’, ওয়ানড় কাণ্ডে রাহুলকে নিশানা বিজেপির]

বৃষ্টির জেরে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান-ওঠানামাতেও প্রভাব পড়েছে। খারাপ আবহাওয়ার কারণে ১০টি বিমান নামতে পারেনি দিল্লিতে। সেগুলিকে পার্শ্ববর্তী জয়পুর এবং লখনউ বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, দিল্লিতে নিকাশি নালায় ভেসে গিয়ে মৃত্যু হয়েছে মা ও শিশুর। মৃতা তরুণীর নাম তনুজা (২২)। তাঁর তিন বছরের শিশুরও মর্মান্তিক মৃত্যু হয়েছে। অন্যদিকে গুরুগ্রামের ৩ জনের মৃত্যু হয়েছে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। নয়ডায় মৃত ২। বিপর্যয় এখনই থামছে না, জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর। ৫ আগস্ট অবধি বজ্রগর্ভ মেঘে লাগাতার বৃষ্টি চলবে বলে জানিয়েছে মৌসম ভবন। এদিকে দিল্লির পথে জল জমা নিয়ে আপ সরকারকে খোঁচা দিয়ে ভিডিও পোস্ট করেছে বিজেপি।

 

[আরও পড়ুন: ওয়ানড় কাণ্ডে তুঙ্গে রাজনীতি, ‘দায় ঠেলার চেষ্টা করবেন না’, শাহকে পালটা বিজয়নের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মৌসম ভবন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রেকর্ড বৃষ্টি হয়েছে দিল্লিতে।
  • বৃষ্টির জেরে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান-ওঠানামাতেও প্রভাব পড়েছে।
Advertisement