shono
Advertisement

বিলকিস কাণ্ডে ৯ অভিযুক্ত নিখোঁজ! তালা ঝুলছে গুজরাটের গ্রামের বাড়িতে!

কোথায় গেলেন ধর্ষকরা? মুখে কুলুপ স্থানীয়দের।
Posted: 12:49 PM Jan 11, 2024Updated: 01:16 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিলকিস বানো গণধর্ষণ মামলায় (Bilkis Bano Case) ১১ জন দোষী সাব্যস্তকে কার্যত জেলে ফেরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। এর জন্য সময়ও বেঁধে দিয়েছে শীর্ষ আদালত। এর মধ্যেই প্রকাশ্যে চাঞ্চল্যকর সংবাদ, ১১ জনের মধ্যে ৯ জনের হদিশ মিলছে না! গুজরাটের (Gujarat) দাহোদ জেলার পাশাপাশি দুই গ্রাম বাড়ি দোষীদের। ৯ জনের বাড়িতে তালা ঝুলছে বলে স্থানীয় সূত্রে খবর। এমন ঘটনায় নতুন করে দোষারোপ শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, ভয়ংকর অপরাধে দোষীরা পলাতক না কি কেউ বা কারা ওদের গা ঢাকা দিতে সাহায্য করছে? এই বিষয়ে মুখ খুলতে নারাজ স্থানীয়রা। 

Advertisement

বিলকিসের দোষীদের ২০২২ সালের ১৫ আগস্ট ৭৬তম স্বাধীনতা দিবসে মুক্তি দিয়েছিল গুজরাট সরকার। মুক্তির পর স্থানীয় বিজেপি নেতৃত্ব ওই ১১ জনকে সংবর্ধনা দিয়েছিল বলে অভিযোগ। এমনকী বিতর্কের মাঝে গুজরাট সরকার জানায়, জেলে ১১ জন ধর্ষক ও খুনি ‘ভালো আচরণ’ করেছে। সেই কারণেই তাদের সাজার মেয়াদ কমানো হয়েছিল। যার বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন বিলকিস। গত সোমবার সুপ্রিম কোর্ট গুজরাট সরকারের ওই নির্দেশ বাতিল বলে ঘোষণা করেছে। সেই সঙ্গে ওই ১১ জন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ধর্ষককে আগামী দু’সপ্তাহের মধ্যেই জেলে ফেরার নির্দেশও দিয়েছে শীর্ষ আদালত।

 

[আরও পড়ুন: ‘কেউ কারও বিরুদ্ধে প্রকাশ্যে বললে ছেঁটে ফেলা হবে’, অভিষেককে পাশে নিয়ে বার্তা মমতার]

এর মধ্যেই একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিলকিসের দোষীদের অনেকেই নাকি গ্রামছাড়া। রাধিকাপুর এবং সিংহভাড় গ্রামে ঢুঁ মেরেছিলেন সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। বহু বাড়িতে তালা ঝুলছে বলে জানিয়েছেন তাঁরা। কারও বাড়িতে রয়েছেন শুধু বাবা-মা।  স্ত্রী-সন্তানকে নিয়ে গ্রাম ছেড়েছে কেউ কেউ। অধিকাংশ গ্রামবাসী এই নিয়ে মুখ খুলতে না চাইলেও কেউ কেউ নাম প্রকাশ করা হবে না এই শর্তে বলেন, সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ের আগে অবধি গ্রামেই ছিল সকলে। রায় ঘোষণার পরেই নাকি খোঁজ মিলছে না গোবিন্দ নাই, রাধেশ্যাম শাহ, প্রদীপ মোধিয়া, রাজুভাই সোনি, সৈলেশ ভট্টা, মিতেশ ভট্ট, কেশরভাই ভোহানিয়া, রমেশ চন্দনা, বিপিনচন্দ্র জোশীদের।

 

[আরও পড়ুন: মমতার নির্দেশে পদ হারালেন কেশিয়াড়ির ব্লক সভাপতি, বাড়তি দায়িত্ব মানস ভুঁইয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement