shono
Advertisement

খুন করে ফের বিজেপি কর্মীর দেহ ঝুলিয়ে দেওয়ার অভিযোগ, প্রতিবাদে সোমবার কল্যাণী বন্‌ধ

তৃণমূল খুন করেছে বলেই দাবি গেরুয়া শিবিরের।
Posted: 02:32 PM Nov 01, 2020Updated: 02:39 PM Nov 01, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায় ও বিপ্লবচন্দ্র দত্ত: নদিয়ার গয়েশপুরে বিজেপি (BJP) কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় ফের তোলপাড় রাজ্য রাজনীতি। গেরুয়া শিবিরের দাবি, তাঁকে খুন করে দেহ ঝুলিয়ে দেওয়া হয়েছে। আর এই গোটা ঘটনায় ফের কাঠগড়ায় তৃণমূল। যদিও সে অভিযোগ খারিজ করেছে ঘাসফুল শিবির। এদিকে, এই ঘটনার প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টা কল্যাণী (Kalyani) বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি।

Advertisement

রান্নার গ্যাস সরবরাহের কাজ করতেন বিজয় শীল নামে বছর আটত্রিশের ওই বিজেপি কর্মী। এলাকার সক্রিয় কর্মী ছিলেন বলেই দাবি গেরুয়া শিবিরের। শনিবার রাতে বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। রাতে আর ফেরেননি। রবিবার সকালে বাড়ি থেকে কিছুটা দূরে গয়েশপুর শ্মশানের কাছে একটি আমবাগানে বিজয় শীলের দেহ ঝুলতে দেখে এলাকাবাসী। এরপরই হইচই শুরু হয়। পরিবারের দাবি, বেশ কয়েকজন তাঁকে প্রায়ই প্রাণে মেরে ফেলার হুমকি দিত। তবে তার সঙ্গে রাজনীতির কোনও যোগ ছিল কিনা, তা বিজয় শীলের পরিজনেরা খোলসা করে বলতে পারেননি। এই ঘটনাকে হাতিয়ার করেই শুরু হয়েছে রাজনৈতিক আকচাআকচি। গেরুয়া শিবিরের দাবি, তৃণমূলই বিজয় শীলকে খুন করিয়েছে। যদিও অভিযোগ মানতে নারাজ ঘাসফুল শিবির। এ প্রসঙ্গে কল্যাণীর তৃণমূল সভাপতি অরূপ মুখোপাধ্যায় বলেন, “ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। বিজেপি রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে। সোমবার সাধারণ মানুষ কিছুতেই বন্‌ধে সাড়া দেবেন না।”

[আরও পড়ুন: ‘আত্মহত্যা’ করেছে মল্লারপুরের নাবালক, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে পুলিশের দাবিতে সিলমোহর]

বিজয় শীলের মৃত্যুর খবর জানাজানির পরই কল্যাণী থানায় এসে পুলিশ আধিকারিকদের সঙ্গে দেখা করেন শুভ্রাংশু রায়। নিহত বিজেপি কর্মীর ময়নাতদন্তের ভিডিওগ্রাফির দাবি জানান তিনি।

এদিন বিকেলে শঙ্কুদেব পণ্ডা ও শুভ্রাংশু রায়ের নেতৃত্বে কল্যাণ থানার সামনে বিক্ষোভ কর্মসূচিও রয়েছে বিজেপির। সোমবার কল্যাণীতে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক ও থানা অভিযানের ডাক দিয়েছে বিজেপি। এই সিদ্ধান্তের কথা জানান বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মুকুল রায় টুইটে ঘটনার তীব্র নিন্দা করেছেন। রাজ্যপাল জগদীপ ধনকড়কে ঘটনাটিতে দৃষ্টিপাতের আরজিও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: হু হু করে ঢুকছে দামোদরের জল, এখনও শুরু হয়নি দুর্গাপুর ব্যারেজের লকগেট মেরামতির কাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার