shono
Advertisement

সন্তানকে বাঁচাতে ১০ ফুট লম্বা সাপের সঙ্গে লড়াই মা কাঠঠোকরার, ভাইরাল হাড়হিম করা ভিডিও

নিজের প্রাণ বিপন্ন করেও, সন্তানকে বাঁচাতে মরিয়া পাখি। The post সন্তানকে বাঁচাতে ১০ ফুট লম্বা সাপের সঙ্গে লড়াই মা কাঠঠোকরার, ভাইরাল হাড়হিম করা ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 PM Mar 02, 2020Updated: 09:32 PM Mar 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজন মা প্রয়োজন হলে নিজের প্রাণ বিপন্ন করেও সন্তানদের বিপদ থেকে রক্ষা করেন। মাতৃত্বের স্বাদ পাওয়া পশু-পাখিরাও ঠিক একইরকম। যেভাবেই হোক নিজের সন্তানকে রক্ষা করেন তাঁরা। ঠিক সেরকমই একটি ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যাতে দেখা গিয়েছে, নিজের ডিম বাঁচাতে ১০ ফুট লম্বা সাপের সঙ্গে লড়াই করছে মা কাঠঠোকরা।

Advertisement

বেশ কয়েক বছর আগে এক পর্যটক একটি ভিডিও করেন। সেই ভিডিওটি টুইট করেন সুশান্ত নন্দা নামে এক বনাধিকারিক। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “পৃথিবীর কোনও শক্তি, মায়ের ভালবাসার সঙ্গে লড়াই করে জিততে পারবে না।” ওই ভিডিওয় দেখা গিয়েছে, প্রায় ১০ ফুট লম্বা একটি সাপ গাছের কোঠরে ঢুকে রয়েছে। কোঠরের বাইরে বসে রয়েছে কাঠঠোকরা। লম্বা ঠোঁট দিয়েই সাপটিকে ঠোকরাচ্ছে সে। পালটা কাঠঠোকরাকে সাপটি ছোবল মারতে এগিয়ে আসছে। কিন্তু কেন লড়াই করছে দু’জনে? তার কারণ হল, ওই কোঠরের মধ্যে সেই সময় ডিম পেরেছিল কাঠঠোকরা। আর সাপটিকে তার খিদে মেটাতে কোঠরে হানা দিয়েছিল। ডিমগুলিকে সাপের কবল থেকে বাঁচাতেই আক্রমণাত্মক হয়ে উঠেছিল মা কাঠঠোকরা।

[আরও পড়ুন: সন্তানদের রাস্তা পার করাচ্ছে মা ভাল্লুক, ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা]

পুরনো হলেও এই ভিডিওটি আবারও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। লাইক, কমেন্টে ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা। সুশান্ত নন্দার ভিডিওর ক্যাপশনে লেখা কথা যে ধ্রুব সত্য তা মানছেন প্রায় সকলেই। মায়েরা যে এমনই হয়, তাও বলছেন নেটিজেনরা। কেউ কেউ ওই ভিডিও দেখে ভয় যেমন পাচ্ছেন, তেমনই আবার প্রাণবাজি রেখে মা কাঠঠোকরার লড়াই চোখের কোণ ভিজিয়ে দিয়েছে তাঁদের।

কাঠঠোকরা ডিমগুলিকে রক্ষা করতে পেরেছে কি না, শেষ পর্যন্ত জানা যায়নি। তবে মাতৃত্ব যে এমনই হয়, তা মা কাঠঠোকরা প্রমাণ করে দিয়েছে। 

The post সন্তানকে বাঁচাতে ১০ ফুট লম্বা সাপের সঙ্গে লড়াই মা কাঠঠোকরার, ভাইরাল হাড়হিম করা ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার