shono
Advertisement

২০ হাজার টাকা দিতে পারেনি পরিবার, হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সেই মৃত্যু করোনা রোগীর

মৃত অবস্থাতেই ওই রোগীকে আনা হয়েছিল, দাবি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের। The post ২০ হাজার টাকা দিতে পারেনি পরিবার, হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সেই মৃত্যু করোনা রোগীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:33 AM Aug 11, 2020Updated: 11:43 AM Aug 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অমানবিকতার নজির কলকাতার (Kolkata) হাসপাতালের। এবার মাত্র ২০ হাজার টাকার জন্য বিনা চিকিৎসা প্রাণ গেল এক করোনা (Corona Virus) রোগীর। যদিও বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে কর্তৃপক্ষ।

Advertisement

ঠিক কী হয়েছিল ? জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধা পূর্ব মেদিনীপুরের তমলুকের বাসিন্দা। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তাঁর স্বামী। তাই চিকিৎসা করাতে কলকাতা এসেছিলেন দম্পতি। শনিবার মৃত্যু হয় ওই বৃদ্ধার স্বামীর। এরপর অসুস্থ হয়ে পড়েন বৃ্দ্ধাও। আশঙ্কাজনক অবস্থায় পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। সেখানে তাঁর করোনা পরীক্ষা করা হলে জানা যায়, তিনি আক্রান্ত। কিন্তু করোনা রোগীদের জন্য কোনও ব্যবস্থা ছিল না ওই হাসপাতালে। সেই কারণেই রোগীকে অন্যত্র স্থানান্তরের সিদ্ধান্ত নেয় পরিবার। সেই মতো ওই করোনা আক্রান্তকে কলকাতার ডিসান হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: চার জেলায় ট্রাক চালাতে দিতে হচ্ছে ‘‌গুন্ডাট্যাক্স’‌! রাজ্য ডিজিপি’র প্রতিক্রিয়া চাইল হাই কোর্ট]

পরিবারের অভিযোগ, ভরতির জন্য হাসপাতালের তরফে ৩ লক্ষ টাকা দাবি করা হয়। কিন্তু, সেই মুহূর্তে পুরো টাকা ছিল না তাঁদের কাছে। শেষে ২ লক্ষ ৮০ টাকা জমা দিয়েছিলেন তাঁরা। এই টালবাহানা শেষে দেখা যায় অ্যাম্বুল্যান্সেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার। এই ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রোগীর পরিজনরা। যদিও অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। তাঁদের কথায়, মৃত অবস্থাতেই ওই রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। প্রসঙ্গত, এই প্রথম নয়, শহর কলকাতার এই অমানবিকতার ছবি আগেও প্রকাশ্যে এসেছে। ভরতির টাকা নিয়ে দর কষাকষিতে প্রাণ গিয়েছে রোগীর। কিন্তু তাতেও টনক নড়েনি হাসপাতাল কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: বেসরকারি স্কুলগুলির বকেয়া ফি মেটানোর সময় বেঁধে দিল কলকাতা হাই কোর্ট]

The post ২০ হাজার টাকা দিতে পারেনি পরিবার, হাসপাতালের বাইরে অ্যাম্বুল্যান্সেই মৃত্যু করোনা রোগীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement