shono
Advertisement

প্রাণনাশের হুমকি দিয়ে ‘ধর্ষণ’, ১৩৯ জনের বিরুদ্ধে থানায় FIR দলিত তরুণীর

কয়েকবছর ধরে তাঁর উপর অত্যাচার করা হয় বলে অভিযোগ। The post প্রাণনাশের হুমকি দিয়ে ‘ধর্ষণ’, ১৩৯ জনের বিরুদ্ধে থানায় FIR দলিত তরুণীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:00 AM Aug 22, 2020Updated: 10:00 AM Aug 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তাঘাট কিংবা বাড়ি সর্বত্র যৌন হেনস্তার শিকার হয়েছেন তিনি। অন্তত নির্যাতিতার দাবি তেমনই। তাঁর অভিযোগ, গত সাত বছর ধরে অন্তত ১৩৯ জন যৌন নির্যাতন করেছে। এছাড়াও কপালে জুটেছে হুমকি। তাই বছরের পর বছর ধরে হেনস্তাকারীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারেননি তিনি। অবশেষে যদিও সাহস সঞ্চয় করেছেন। নিজের উপর হয়ে চলা নির্মম অত্যাচারের বদলা নিতে পুলিশের দ্বারস্থ হায়দরবাদের (Hyderabad) ওই দলিত তরুণী।

Advertisement

বছর পঁচিশের ওই তরুণীর দাবি, ২০১০ সালে বিয়ে হয় তাঁর। তবে বছর পেরোতে না পেরোতেই বিবাহবিচ্ছেদ হয় তাঁর। অভিযোগ, ওই বছরখানেকের দাম্পত্য জীবনেও একাধিকবার শ্বশুরবাড়ির লোকজন যৌন হেনস্তা করে তাঁকে। পুলিশে জানালে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলেও অভিযোগ। তাই আতঙ্কে আর থানায় যেতে পারেননি তিনি। এখানেই হেনস্তার শেষ নয়। তরুণীর দাবি অনুযায়ী, এরপর সাত বছর ধরে বিভিন্ন জায়গায় একাধিকবার যৌন হেনস্তার শিকার হয়েছেন তিনি। যৌন হেনস্তার পাশাপাশি প্রতিবারই পেয়েছেন প্রাণনাশের হুমকিও। তাই কখনই অন্যায়ের প্রতিবাদ করতে পারেননি ওই তরুণী।

[আরও পড়ুন: সাইকেল চালাতে গিয়ে পড়েই গেলেন বাবা রামদেব, নেটদুনিয়ায় ভিডিও ভাইরাল]

গত শুক্রবার সাহস সঞ্চয় করে পুঞ্জাগুট্টা থানায় যান তিনি। সেখানে ৪২ পাতার এফআইআর দায়ের হয়। ওই এফআইআরে তিনি দাবি করেন, গত কয়েকবছরে কমপক্ষে ১৩৯ জন যৌন হেনস্তা করেছে তাঁকে। তরুণীর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। তরুণীরও শারীরিক পরীক্ষা করা হয়েছে। তবে এখনও মেডিক্যাল রিপোর্ট হাতে আসেনি তদন্তকারীদের। কেন বছরের পর বছর ধরে অত্যাচার সহ্য করলেন ওই তরুণী, সেই প্রশ্ন ভাবাচ্ছে পুলিশকে। যৌন হেনস্তার নেপথ্যে তরুণীর প্রাক্তন স্বামীর যোগসাজশ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: বরাত পাওয়ার দৌড়ে চিনা সংস্থা! ৪৪টি সেমি হাই স্পিড ট্রেনের টেন্ডার বাতিল রেলের]

The post প্রাণনাশের হুমকি দিয়ে ‘ধর্ষণ’, ১৩৯ জনের বিরুদ্ধে থানায় FIR দলিত তরুণীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement