shono
Advertisement
T-20 World Cup

ক্রিকেটে মন নেই আমেরিকার, আগ্রহ বাড়াতে পারবে কি ব্যাট হাতে 'স্ট্যাচু অফ লিবার্টি'?

ক্রিকেটে উৎসাহ বাড়াতে অভিনব উদ্যোগ আইসিসি-র।
Published By: Krishanu MazumderPosted: 08:49 PM Jun 03, 2024Updated: 06:41 PM Jun 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T-20 World Cup) নিয়ে আমেরিকাবাসীর উৎসাহ বাড়াতে এবার উদ্যোগ নিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। আমেরিকার জনপ্রিয় সংবাদপত্র দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রথম পাতায় একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেই বিজ্ঞাপনে স্ট্যাচু অফ লিবার্টির হাতে দেখা যাচ্ছে ক্রিকেট ব্যাট। সেখানে লেখা, 'ক্রিকেট হ্যাজ অ্যারাইভড।'
স্ট্যাচু অফ লিবার্টির হাতে থাকে মশাল। কিন্তু গ্রাফিক ডিজাইনের মাধ্যমে তার হাতে ব্যাট দেওয়া হয়েছে। আমেরিকায় ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানোর জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অভিনব উদ্যোগ নিয়েছে। স্ট্যাচু অফ লিবার্টির হাতে ক্রিকেট ব্যাট, পাতা ভরা এই বিজ্ঞাপনের ছবি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। এত কিছুর পরে প্রশ্ন কিন্তু থেকে যাচ্ছে, বদলে যাওয়া স্ট্যাচু অফ লিবার্টি কি ক্রিকেটে উৎসাহ ফেরাতে পারবে মার্কিন যুক্তরাষ্ট্রে?

Advertisement

[আরও পড়ুন: শিকড় কলকাতায়, বিশের বিশ্বযুদ্ধে কানাডার পতাকা বাঙালি নিখিলের হাতে]


টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে গেলেও আমেরিকায় উৎসাহ-উদ্দীপনা নেই। জন. এফ. কেনেডি বিমানবন্দর থেকে স্টেডিয়াম আসার পথে উত্তেজনার ঢেউ নেই। গোটা নিউ ইয়র্ক ঘুরলেও ‘ক্রিকেট’ নিয়ে গুঞ্জনও নেই। এসব দেখে কে বলবে, আমেরিকার মাটিতে প্রথমবার হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। অথচ ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টায় কোনও কমতি ছিল না আইসিসির। অলিম্পিকে সোনাজয়ী কিংবদন্তি উসেইন বোল্টকে বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছে। ভারতের যুবরাজ সিংকেও করা হয়েছে অ্যাম্বাসাডর। নিউ ইয়র্কের মাটিতে ক্রিকেট নিয়ে উৎসাহ ছিল না। এবার আরও একধাপ এগিয়ে আইসিসি স্ট্যাচু অফ লিবার্টির হাতে ব্যাট তুলে দিল। জনপ্রিয় সংবাদপত্রের পাতায় প্রকাশিত এই ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

 

[আরও পড়ুন: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে জার্সি নম্বর ছাড়াই মাঠে আমেরিকার অ্যান্ডারসন, ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T-20 World Cup) নিয়ে আমেরিকাবাসীর উৎসাহ বাড়াতে এবার উদ্যোগ নিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।
  • আমেরিকার জনপ্রিয় সংবাদপত্র দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রথম পাতায় একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে।
  • সেই বিজ্ঞাপনে স্ট্যাচু অফ লিবার্টির হাতে দেখা যাচ্ছে ক্রিকেট ব্যাট। সেখানে লেখা, 'ক্রিকেট হ্যাজ অ্যারাইভড।'
Advertisement